কুবিতে কর্মচারী সমিতির মানবন্ধন

কুবি প্রতিনিধি: আট দফা দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতি। ২২ নভেম্বর (রোববার) বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মচারীদের আট দফা দাবি গুলো হলো, সিনিয়রিটির ভিত্তিতে শূন্যপদে নিয়োগে মৌখিক পরীক্ষা পর্যন্ত অংশগ্রহণকৃত আপগ্রেডেড অভ্যন্তরীন সকল প্রার্থীকে নিয়োগ দেওয়া, কর্মচারীদের যোগপযোগী নীতিমালা প্রণয়ণ ও সংশোধন, ল্যাব টেকনেশিয়ানদের প্রস্তাবিত সময়সীমা নীতিমালায় সংযুক্তকরণ ও বাস্তবায়ন, যযে সকল কর্মচারীদের বিভাগীয় মামলা ও সাময়িক বহিষ্কারাদেশ আছে তাদের সাধারণ ক্ষমা করার মাধ্যমে প্রত্যাহারকরণ, সকল কর্মচারীদের ওভারটাইমের কর্মঘন্টা বৃদ্ধি ও স্কেল অনুযায়ী আর্থিক সুবিধা নিতে নীতিমালা প্রণয়ন, যে সকল কর্মচারীগণ উচ্চতর শিক্ষায় শিক্ষিত হতে ইচ্ছুক তাদের প্রশাসনিক অনুমতি এবং সার্টিফিকেট নথিভুক্ত করণ, যথাসময়ে সরাসরি নিয়োগপ্রাপ্ত কর্মচারী এবং আপগ্রেডেড কর্মচারীদের পদ স্থায়ীকরণ এবং ইলেক্ট্রিশিয়ান ও প্লাম্বারদের পদ তৃতীয় শ্রেণীতে উন্নীত করণ।

মানববন্ধনে কর্মচারীরা, ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই, স্বজনপ্রীতি মুক্ত নিয়োগ চাই, শূন্যপদে নিয়োগ চাই, ওভারটাইম নিয়ে অযুহাত চলবে না’ সহ নানা প্লাকার্ড নিয়ে অংশগ্রহণ করেন।


জুমবাংলানিউজ/এসবি