Views: 143

জাতীয়

কেটে গেছে নিম্নচাপ, শীতের আগমন নভেম্বরেই


জুমবাংলা ডেস্ক: নিম্নচাপ কেটে যাওয়ায় দেশের বিভিন্ন স্থানে কমে গেছে বৃষ্টিপাত। সে সঙ্গে সমুদ্রবন্দরে দেওয়া সতর্ক সংকেতও নামিয়ে ফেলতে বলছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, নিম্নচাপের প্রভাবে সারাদেশে টানা বৃষ্টিপাত অব্যাহত থাকলেও তা শনিবার (২৪ অক্টোবর) থেকে কিছুটা কমে গেছে। তবে রবিবারও কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে।

বৃষ্টিপাত কমে যাওয়ায় এখন থেকে রাতের তাপমাত্রা ভোরের দিকে ধীরে ধীরে কমে আসতে শুরু করবে। নভেম্বরের মাঝামাঝি থেকে সারাদেশে শীতের আগমন ঘটবে বলেও জানিয়েছে আবহাওয়ায় অফিস।


উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্টি গভীর নিম্নচাপটি শুক্রবার পশ্চিম-খুলনা উপকূল অতিক্রম করে। শনিবার সকাল ৬টায় এটি গাজীপুর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ হিসেবে অবস্থান করছিল। এটি আরও দুর্বল হয়ে বিলীন হচ্ছে। সমুদ্রবন্দরে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা না থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে দেওয়া সতর্ক সংকেতও নামিয়ে ফেলা হয়েছে।

রবিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ১৬৭ মিলিমিটার। এ সময় ঢাকায় ৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, ৪ জনের প্রাণহানি

azad

বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবেই : হানিফ

Shamim Reza

‘আব্বা আল্লাহর বাড়ি গেছোইন, আমরার লাগি পোলাও লইয়া আইবা’

globalgeek

দেশে বাড়লো করোনায় মৃতের সংখ্যা, নতুন শনাক্ত ১৯০৮

rony

পাপুলের স্ত্রী-মেয়ে ও শ্যালিকার জামিন আবেদন

Shamim Reza

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টি করছে’

azad