Views: 111

আন্তর্জাতিক

কেন্দ্রীয় ব্যাংকের সহকারী গভর্নরকে বরখাস্ত করলেন এরদোয়ান


আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের কেন্দ্রীয় ব্যাংকের সহকারী গভর্নর মুরত চেটিঙ্কায়াকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। আজ মঙ্গলবার (৩০ মার্চ) এক আদেশে তাকে বরখাস্ত করা হয় বলে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।


তার জায়গায় নতুন সহকারী গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যাংকার মোস্তফা ডুমান। এর আগে তিনি মরগান স্ট্যানলে সিকিওরিটিজে কার্যনির্বাহী পদে অধিষ্ঠিত ছিলেন। পাশাপাশি সেখানকার কোষাগারও ছিলেন। তার কাজ ছিল আর্থিক খাতে ঝুঁকি এবং নিরীক্ষণ করা।

কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, এই পরিবর্তনের পেছনে কোনো কারণ জানায়নি সরকার। ইস্তাম্বুল স্টক এক্সচেঞ্জের সাবেক সিইও চেটিঙ্কায়া ২০১৯ সালের মাঝামাঝি থেকে কেন্দ্রীয় ব্যাংকের দায়িত্ব সামলাচ্ছিলেন।

আলাদাভাবে কেন্দ্রীয় ব্যাংকের সদস্য ওমর ডুমানকেও বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় তাকে এ পদ থেকে সরিয়ে দেওয়া হয়। কোষাগার দ্বারা মনোনীত এরতোন আয়দিন তাকে সরিয়ে দেন। অবশ্য এই পদে নতুন কাউকে এখনো নিয়োগ দেওয়া হয়নি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা!

Saiful Islam

সুয়েজ খাল: ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ না দিলে যেতে পারবে না সেই জাহাজ

Mohammad Al Amin

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

ফেলে দেয়া মাস্ক দিয়ে তৈরি হচ্ছে তোষক!

Saiful Islam

যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, কারফিউ জারি

Saiful Islam

সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ এনেছে সামরিক জান্তা

Mohammad Al Amin