Views: 56

জাতীয়

কেন্দ্রীয় শহীদ মিনারে জনসমাগম এড়িয়ে শ্রদ্ধা জানানোর আহ্বান


জুমবাংলা ডেস্ক : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি এবং বিভিন্ন উপ-কমিটির এক যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এই সভার আয়োজন করা হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এতে সভাপতিত্ব করেন।


উপাচার্য আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ন রেখে যথাযোগ্য মর্যাদায় সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের ক্ষেত্রে সংশ্লিষ্ট সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, ‘কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে জনসমাগম এড়াতে এবছর সবাইকে সচেতন থাকতে হবে। সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরিধান করতে হবে।’ এ উপলক্ষে গৃহীত কর্মসূচি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়নে স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য তিনি সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, সদস্য-সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিব উপস্থিত ছিলেন।

সভায় যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয় এবং বিভিন্ন উপ-কমিটির কার্যক্রম পর্যালোচনা করা হয়। অমর একুশে উদযাপনের সার্বিক প্রস্তুতিতে সভায় সন্তোষ প্রকাশ করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

Saiful Islam

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় আনন্দ মিছিল করল যুবলীগ

mdhmajor

কারওয়ান বাজারে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

Saiful Islam

রমজানেও চলবে ক্লাস, শিক্ষার্থীরা পাবে শুধু ঈদের ছুটি

mdhmajor

সপ্তাহে একদিন ক্লাস হবে যেসব শ্রেণির শিক্ষার্থীদের

mdhmajor

আল-জাজিরার প্রতিবেদন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

Saiful Islam