Views: 112

খেলাধুলা ফুটবল

কোপা আমেরিকায় খেলবে না কাতার-অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: চলতি বছরের জুন-জুলাই মাসে লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা মাঠে গড়ানোর কথা রয়েছে। তবে সূচিতে নাম থাকলেও এ বছর কোপা আমেরিকা খেলতে পারবে না বলে জানিয়ে দিয়েছে অংশগ্রহকারী দলের তালিকায় নাম থাকা কাতার ও অস্ট্রেলিয়া। এই দুই দল ছাড়াই শুরু হবে লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই।

লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা। চলতি বছরের জুন-জুলাই মাসে এই মেগা টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা রয়েছে। তবে সূচিতে নাম থাকলেও এ বছর কোপা আমেরিকা খেলতে পারবে না বলে জানিয়ে দিয়েছে অংশগ্রহকারী দলের তালিকায় নাম থাকা কাতার ও অস্ট্রেলিয়া। এই দুই দল ছাড়াই শুরু হবে লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই।

প্রাণঘাতি করোনাভাইরাস টালমাটাল করে দিয়েছে গোটা ক্রীড়াঙ্গন। ২০২০ সালের জুন মাসে পর্দা ওঠার কথা ছিল কোপা আমেরিকা টুর্নামেন্টের। তবে কোভিড-১৯ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার কারণে শেষপর্যন্ত স্থগিত হয়ে যায় মেসি-নেইমারদের দ্বৈরথ। এক বছর পিছিয়ে নতুন সূচিতে চলতি বছরের ১১ জুন মাঠে গড়ানোর কথা কোপা আমেরিকার আসর।

মাসব্যাপী এই লড়াইয়ে অংশ নেওয়ার কথা ছিল ১২টি দলের। যেখানে আর্জেন্টিনা, উরুগুয়ে, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ের সঙ্গে ‘এ’ গ্রুপে ছিল অস্ট্রেলিয়া। ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, একুয়েডর ও পেরুর সঙ্গে ‘বি’ গ্রুপে নাম ছিল কাতারের। এএফসির সদস্য দেশ অস্ট্রেলিয়া ও কাতার ছিল অতিথি দল হিসেবে।

শেষপর্যন্ত এই ১২ দলের টুর্নামেন্ট নেমে যাচ্ছে ১০ দলে। একই সময়ে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের বাছাইপর্ব খেলতে ব্যস্ত থাকবে কাতার ও অস্ট্রেলিয়া। এজন্য কোপা আমেরিকার এবারের আসর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে দল দুইটি। কাতার ও অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন তাদের সরে দাঁড়ানোর ব্যাপারটি নিশ্চিত করেছে। তাদের ছাড়াই আসর চালিয়ে নেওয়ার কথা জানিয়েছেন কনবেমলের একজন সদস্য।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে কোহলির রেকর্ড

Saiful Islam

পাড়িকাল-কোহলি ঝড়ে উড়ে গেল মুস্তাফিজের দল

Shamim Reza

আইপিএল: পাড়িক্কালের দুর্দান্ত সেঞ্চুরিতে রাজস্থানকে হারিয়ে শীর্ষে ব্যাঙ্গালুরু

Mohammad Al Amin

আইপিএলের ইতিহাসে ৬ হাজার রানের রেকর্ড কোহলির

Shamim Reza

ব্যাঙ্গালুরুকে বড় টার্গেট ছুড়ল মোস্তাফিজের রাজস্থান

Saiful Islam

টোকিও অলিম্পিক: ফুটবল ইভেন্টের ড্র অনুষ্ঠিত

Mohammad Al Amin