ক্রিকেট (Cricket) খেলাধুলা

কোচদের উপহার দিলেন মাশরাফী

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া নিম্ন আয়ের মানুষদের সাহায্য করে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

কিছুদিন আগে নিজের ১৮ বছরের প্রিয় ব্রেসলেট নিলামে তুলেছিলেন মাশরাফী। লক্ষ্য ছিল সেই ব্রেসলেট থেকে বিক্রিত অর্থ ব্যয় হবে করোনার কারণে ক্ষতিগ্রস্তদের জন্য। ৪২ লাখ টাকা এসেছে সেই নিলাম থেকে। যা ব্যয় করতে শুরু করলেন এই কিংবদন্তি অধিনায়ক ও সংসদ সদস্য।

মঙ্গলবার (২ জুন) ঢাকায় আবাহনী লিমিটেডের মাঠে নিলামে প্রাপ্ত সেই অর্থের একাংশ উপহার দেন বিসিবি’র তালিকাভুক্ত ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের।

৮২ জন কোচের প্রতিজনকে ৩ হাজার টাকা করে উপহার দেওয়া হয়। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ১ লক্ষ টাকা পৌঁছে দেওয়া হয় ডাকসু’র কাছে।

এই কোচরাই নেপথ্য কারিগর। ক্রিকেটার তৈরিতে নিষ্ঠার সাথে নিরলসভাবে কাজ করা কোচদের সম্মান জানাল মাশরাফীর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।


নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে উপহার তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও নড়াইলের কৃতি সন্তান ড. কে এম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট একাডেমি কোচেস অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজ।

এই দুঃসময়ে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত অনুষ্ঠানে মাশরাফী অডিও কলে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সালাউদ্দিন বলছিলেন, আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেয় এই কোচেরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচরা, আজ তাদের দুর্দিনে তাদের পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফী। তিনি প্রমাণ করলেন তিনি ক্রিকেট মাঠকে কতোটা ধারণ করেন-ক্রিকেটের কারিগর এই কোচদের কতোটা ধারণ করেন। নড়াইলের একজন সন্তান হিসেবে ভালো লাগছে এখানে উপস্থিত হতে পেরে।

প্রসঙ্গত, ব্রেসলেট বিক্রিত মোট অর্থের ২৫ লক্ষ টাকা ব্যয় হবে নড়াইলের জন্য। ১৫ লক্ষ টাকা ব্যয় হবে মুক্তিযোদ্ধা সংসদের তত্ত্বাবধানে মুক্তিযোদ্ধাদের কল্যাণে, ডাকসুর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায়, ঢাকা শহরের ক্রিকেট কোচের আর্থিক সহায়তায় ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্ত দাতাদের সংগঠনের উন্নয়নে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

৬১টি টেস্ট ম্যাচে উইন্ডিজ জিতেছে ৫৫টি, হার নেই একটিতেও

Mohammad Al Amin

বাটলারের ওপড়ই আস্থা রাখছেন ইংলিশ দলের কোচ সিলভারউড

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

আইসিসি সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট : সৌরভ

Mohammad Al Amin

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza