ক্রিকেট (Cricket) খেলাধুলা

কোথায় হবে এশিয়া কাপ টি-২০? পাকিস্তান নাকি নিরপেক্ষ ভেন্যু!

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে ইতিমধ্যে বিশ্ব জুড়ে বাতিল হয়েছে বড় বড় ইভেন্ট। বছরের সর্বোচ্চ ইভেন্ট অলিম্পিক পিছিয়ে গিয়েছে এক বছর। স্থগিত রাখা হয়েছে ক্রিকেটের সব রকমের সিরিজ। মাঝ পথেই ভারত থেকে ফিরতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। এই অবস্থায় সমস্যায় এশিয়া কাপ টি-২০ আয়োজন।

করোনাভাইরাস সংক্রমণের কারণে স্থগিত করা হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) মিটিং। এবারের এশিয়া আয়োজনের দায়িত্ব রয়েছে পাকিস্তানের উপর।

তবে ভারত পাকিস্তানে খেলতে যাবে না এ কথাটি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়ে দেওয়ার পর নিরপেক্ষ ভেন্যু বেছে নেওয়ার কথা রয়েছে পাকিস্তানের। যা এই মিটিংয়ে সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। আর পাকিস্তানে যদি টি-২০ এশিয়া কাপ আয়োজন না হয় তবে সংযুক্ত আরব আমিরাতে হওয়ার সম্ভাবনাই বেশি।

কোরেনাভাইরাসের জন্য আইসিসি এই মাসে তাদের মিটিং বাতিল করে। এবং সিদ্ধান্ত নেওয়া হয় আইসিসি মিটিংয়ের ফাঁকেই এই নিয়ে আলোচনা সেরে ফেলা হবে। তবে আপাতত আইসিসি মিটিং হবে ভিডিও লিঙ্কের মাধ্যমে।

এসিসি মিটিং গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি যখন পরিষ্কার করে দিয়েছিলেন ভারত কোনও ভাবেই পাকিস্তান‌ে এশিয়া কাপ খেলতে যাবে না।

এবছর সেপ্টেম্বরে হওয়ার কথা এশিয়া কাপের। আর এতেই সৌরভ পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন, অন্য যে কোনও ভেন্যুতে ভারত পাকিস্তানের বিরুদ্ধে খেলতে রাজি।

সৌরভ গাঙ্গুলি এইটাও পরিষ্কার করে জানিয়ে দিয়েছিলেন, পাকিস্তান এশিয়া কাপ যে কোনও ভেন্যুতে আয়োজন করলে বিসিসিআই-এর কোনও আপত্তি থাকবে না।

পাকিস্তান এর সঙ্গে এসিসি নির্বাহী বোর্ডের কাছে এই আবেদন রেখেছিল, যদি নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজন করা হয়, তবে তাদের এশিয়া কাপ টি-২০’র কিছু ম্যাচ যেমন শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ গুলো দেশের মাটিতে আয়োজন করার সুযোগ দেওয়া হয়।

সূত্রের খবর, পিসিবি ক্রমশ দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর চেষ্টা করছে তাতে এশিয়া কাপের কিছু ম্যাচ তারা দেশের মাটিতে আয়োজন করার অনুমতিও পেতে পারে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনা যুদ্ধে হার সাবেক মার্শেই সভাপতির

Saiful Islam

নেইমার অপরিহার্য তবে অপূরণীয় নয়, বললেন তিতে

Sabina Sami

ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখতে বিসিবির অভিনব উদ্যোগ

Shamim Reza

জীবন নিয়ে এখন চিন্তা, করোনায় রক্ষা পেলে তবেই ক্রিকেট : তামিম

Sabina Sami

আরেকবার ক্লাব বদল করতে যাচ্ছেন ইব্রাহিমোভিচ!

Mohammad Al Amin

করোনা মোকাবিলায় বিশ্বকাপ জেতা জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত নিলেন বাটলার

Mohammad Al Amin