ক্রিকেট (Cricket) খেলাধুলা

কোহলিকে ফিটনেস নিয়ে খাটতে দেখে লজ্জা পেয়েছিলেন তামিম

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেটের ‘ফিটনেস বিপ্লব’ প্রভাব ফেলেছে বাংলাদেশের ক্রিকেটেও। এমনটিই বলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

সম্প্রতি ভারতের সাবেক ক্রিকেটার ও বিখ্যাত ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে সামাজিক মাধ্যমে কথা বলার সময় তামিম বলেন, ভারত আমাদের প্রতিবেশী দেশ। ভারতে কী হচ্ছে, সে দিকে আমরা নজর রাখি। যে মুহূর্তে ভারতীয় ক্রিকেট ফিটনেসের উপরে জোর দিল সঙ্গে সঙ্গেই তার প্রভাব পড়ল বাংলাদেশের ক্রিকেটেও।


বাংলাদেশের ক্রিকেটাররাও ফিটনেস বাড়ানোর দিকে নজর দেন। বাংলাদেশের ক্রিকেটাররা আগের থেকে এখন অনেক ফিট।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির ফিটনেস সম্ভ্রম জাগানোর মতোই। যত দিন যাচ্ছে কোহলি নিজেকে আগের থেকেও বেশি ফিট করে তুলছেন। ফিটনেসের জন্য প্রচণ্ড পরিশ্রম করছেন তিনি।

ভারত অধিনায়ককে জিমে ঘাম ঝরাতে দেখে রীতিমতো লজ্জা পেয়ে গিয়েছিলেন তামিম। সে কথা গোপনও করেননি তিনি লাইভ চ্যাটে।

তামিম বলেছেন, দু-তিন বছর আগে বিরাট কোহলিকে ফিটনেস নিয়ে খাটতে দেখে আমি লজ্জাই পেয়ে গিয়েছিলাম। বিরাটকে দেখে মনে মনে বলেছিলাম, বয়সের দিক থেকে আমরা দু’জনে প্রায় সমসাময়িক। অথচ সাফল্য পাওয়ার জন্য ও কীরকম খাটছে। ও যতটা খাটে আমি তার অর্ধেকও পরিশ্রম করি না। কোহালির সমান আমি না হতে পারি, ওর পথ তো অনুসরণ করাই যায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বাটলারের ওপড়ই আস্থা রাখছেন ইংলিশ দলের কোচ সিলভারউড

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

আইসিসি সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট : সৌরভ

Mohammad Al Amin

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza

যাকে বিয়ে করলেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত

rony