Views: 255

জাতীয়

কৌশলগত ভুলেই মশার উপদ্রব বেড়েছে, স্বীকার করলেন তাপস

জুমবাংলা ডেস্ক : মশক নিধন কার্যক্রমে কৌশলগত ভুলের কারণেই মশার উপদ্রব বেড়েছে বলে স্বীকার করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

আর কিউলেক্স মশা অ্যাডিসের মতো ভয়ংকর নয় উল্লেখ করে জনগণকে আতঙ্কিত না হয়ে বাস্তবতা মেনে নিতে আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বুধবার (০৩ মার্চ ) দুপুরে রাজধানীর পান্থপথ এলাকার পান্থকুঞ্জ সেকেন্ডারি ট্রান্সফার সেন্টার উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তারা।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, অ্যানোফিলিস ও কিউলেক্স মশা বৃদ্ধি পেয়েছে। অ্যানোফিলিস ও কিউলেক্স মশা ডেঙ্গুর মতো বিপদজনক নয় সুতরাং আতঙ্কিত হওয়ার কিছু নেই। খালবিল পরিষ্কার-পরিছন্নতা করা হবে তখন এটি আমরা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হব আশা করি। বাস্তবতা বিবেচনা করে সবাই সহযোগিতা করবেন।

মেয়র বলেন, ডেঙ্গুর প্রকোপটা যেহেতু ছিল সেহেতু সেই কার্যক্রমটা ডিসেম্বর পর্যন্ত চালিয়ে নেওয়া আসলে সেটা ভুল ছিল, সেই কৌশলটা ভুল ছিল। আমাদের দেশে শীত আসার সঙ্গে সঙ্গে কিউলেক্স মশার বিরুদ্ধে কার্যকম হাতে নেওয়া উচিত ছিল। আমরা আশাবাদী আগামী দুই সপ্তাহের মধ্যে কিউলেক্স মশা নিয়ন্ত্রণে চলে আসবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সর্বাত্মক লকডাউনেও ফেরিতে যাত্রী-যানবাহনের উপচে পড়া ভিড়

Shamim Reza

বাংলাদেশে নারীর গড় আয়ু ৭৫, পুরুষের ৭১: ইউএনএফপিএ

Shamim Reza

লকডাউনে এনআইডির কাজ চালু রাখার নির্দেশ

Saiful Islam

বাংলাদেশ থেকে ওমান প্রবেশে নিষেধাজ্ঞা

Saiful Islam

ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড়

mdhmajor

পুরুষের চেয়ে বাংলাদেশের নারীদের গড় আয়ু বেশি

Saiful Islam