Views: 633

অর্থনীতি-ব্যবসা

ক্যাশ আউট চার্জ কমালো ‘নগদ’

জুমবাংলা ডেস্ক : দেশে প্রথমবারের মতো এক হাজার টাকার হিসাবে ক্যাশ-আউট চার্জ সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনলো ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। এখন থেকে ‘নগদ’-এর গ্রাহকদের জন্য এক হাজার টাকা ক্যাশ-আউটে খরচ হবে মাত্র ৯.৯৯ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে ‘নগদ’ এর পক্ষ থেকে সব গ্রাহকদের জন্য ক্যাশ-আউটের এই চার্জ উপহার হিসেবে দেওয়া হয়েছে। তবে কোনও গ্রাহক যদি অ্যাপ ব্যবহার না করে মোবাইল ফোনের ইউএসএসডি প্রযুক্তি ব্যবহার করে ক্যাশ-আউট করেন, তাহলে এই চার্জ হবে এক হাজার টাকায় ১২.৯৯ টাকা। বৃহস্পতিবার (১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ‘নগদ’।


এতে বলা হয় হ্রাসকৃত এই ক্যাশ-আউট চার্জ সুবিধা পেতে গ্রাহককে ২ হাজার ১০০ টাকার ওপরে ক্যাশ-আউট করতে হবে। ‘নগদ’ নির্ধারিত এই চার্জের সঙ্গে গ্রাহককে ক্যাশ-আউটের ক্ষেত্রে সরকার নির্ধারিত ১৫ শতাংশ হারে কর যোগ হবে।

‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক হ্রাসকৃত এই ক্যাশ-আউট চার্জ নির্ধারণ বিষয়ে বলেন, ‘সব সময়ই এত বেশি হারে ক্যাশ-আউট চার্জের বিরুদ্ধে আমাদের অবস্থান। গত এক দশক ধরে ক্যাশ-আউটের যে ফি প্রচলিত রয়েছে (হাজারে ২০ টাকা) সেটি গ্রাহকের ওপর অত্যাচার বলেই আমরা মনে করি। সে কারণে শুরু থেকেই গ্রাহকদের জন্য ‘নগদ’ সর্বনিম্ন ক্যাশ-আউট চার্জ অফার করে আসছে।’

তানভীর এ মিশুক আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে ‘নগদ’ এর গ্রাহকদের জন্য চমক জাগানো এই অফার ঘোষণা করা হলো। এর ফলে গ্রাহকের ‘নগদ’ ব্যবহার আগের চেয়ে অনেক সাশ্রয়ী হবে এবং আর্থিক লেনদেনের ক্ষেত্রে ডিজিটালাইজেশন প্রক্রিয়াটি তরান্বিত হবে। আমরা মনে করি, এ বিষয়ে সরকার উদ্যোগ নিয়ে সব মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের জন্য সর্বোচ্চ ক্যাশ-আউট চার্জের একটি সীমা নির্ধারণ করে দিতে পারে।”


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৪১ বিলিয়ন ডলার ছাড়ালো বৈদেশিক মুদ্রার রিজার্ভ

azad

বাংলাদেশ ও মালদ্বীপের পর্যটন খাতের বিকাশে পারস্পরিক সহযোগিতা চান রাষ্ট্রপতি

mdhmajor

কাঁচা মরিচের দাম নিয়ে সুখবর

Saiful Islam

দেশের ইতিহাসে বৈদেশিক মুদ্রার সর্বোচ্চ রিজার্ভ

Saiful Islam

কিশোরগঞ্জে কারেন্ট পোকার দখলে আমন ক্ষেত, চাষির মাথায় হাত

mdhmajor

বঙ্গবন্ধুই দেশের সকল উন্নয়ন চিন্তা-চেতনার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন: তাজুল ইসলাম

mdhmajor