Views: 469

ক্রিকেট (Cricket) খেলাধুলা স্লাইডার

ক্রিকেটকে বিদায় বলে দিলেন ইউসুফ পাঠান

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইউসুফ পাঠান। আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে অবসরের ঘোষণা দেন ৩৮ বছর বয়সী এই অলরাউন্ডার।

ইউসুফ পাঠান জাতীয় দলে সর্বশেষ খেলেছিলেন ২০১২ সালে। জোহানেসবার্গে মাঠে নেমেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। টি-টোয়েন্টি ফরম্যাটের ওই ম্যাচে ভারত কোনো উইকেট না হারানোয় ব্যাটিংয়ে নামতে পারেননি তিনি। বল হাতে এক ওভার হাত ঘুরালেও ৯ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। বৃষ্টি আইনে প্রোটিয়ারা ম্যাচ জিতে ১১ রানে। সেটিই ইউসুফ পাঠানের ভারতের জার্সিতে শেষ ম্যাচ হয়ে থাকল।

ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইউসুফ পাঠান। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইট করে অবসরের ঘোষণা দেন ২০১১ বিশ্বকাপজয়ী দলের এই সদস্য।

টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘আমি আনুষ্ঠানিকভাবে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমার পরিবার, বন্ধু, সমর্থক, দল, কোচ এবং পুরো দেশকে তাদের সমর্থন ও ভালোবাসার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমি নিশ্চিত যে আপনারা ভবিষ্যতেও আমাকে অনুপ্রেরণা যুগিয়ে যাবেন।’

ভারতের হয়ে ৫৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ইউসুফ পাঠান। ৪১ ইনিংসে তার এই ফরম্যাটে দুই সেঞ্চুরির সঙ্গে আছে তিন ফিফটি। ২৭ গড় ও ১১৩.৬০ স্ট্রাইক রেটে ওয়ানডেতে ৮১০ রান করেছেন তিনি। ৫৭ ম্যাচের ৫০ ইনিংসে বল করে পেয়েছেন ৩৩টি উইকেট।

টি-টোয়েন্টিতে ২২ ম্যাচের ১৮টিতে ব্যাট হাতে নেমে ১৮.১৫ গড় ও ১৪৬.৫৮ স্ট্রাইক রেটে ২৩৬ রান করেছেন ইউসুফ পাঠান। এই ফরম্যাটের ১৭ ইনিংসে বল করে ১৩ উইকেটের মালিক তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

টস জিতে ব্যাটিংয়ে মুম্বাই

azad

ভারতে খেলতে যেতে বাধা নেই পাকিস্তানের

Shamim Reza

নিষিদ্ধ হতে পারেন ধোনি

Shamim Reza

মার্চের বেতন চ্যারিটিতে দিয়ে দিলেন মানজুকিচ

azad

করোনায় দেশে আজও শতাধিক লোকের মৃত্যু

rony

মন্টে কার্লো থেকে বিদায় নিলেন নাদাল

azad