Views: 69

ক্রিকেট (Cricket) খেলাধুলা

ক্রিকেটারদের জন্য সুখবর, ফিরছে ঘরোয়া ক্রিকেট

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ শ্রীলঙ্কা টেস্ট সিরিজ স্থগিত হওয়ায় দ্রুতই ঘরোয়া ক্রিকেট আয়োজনের ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে ডিপিএল এবং প্রথম শ্রেণীর ক্রিকেট ভাবনায় থাকলেও, বিপিএল নিয়ে এখনই কিছু ভাবছেন না আয়োজকরা। জানিয়েছেন বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের সব নাটকীয়তার অবসান ঘটলো। লঙ্কান ক্রিকেট বোর্ডের অনড় অবস্থার কারণে ফেরা হলো টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেটে। তাই ক্রিকেট বোর্ড প্রধানের ঘোষণা, দ্রুতই ঘরোয়া ক্রিকেট সরব করো।

ঘরোয়া ক্রিকেট মাথায় রেখে তিনটি গুরুত্বপূর্ণ ঘরোয়া ক্রিকেট লিগ মাঠে গড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছে বোর্ড।

১. জাতীয় দল সহ মোট ৫টি দল নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

২. বন্ধ থাকা ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট সিঙ্গেল লিগ পদ্ধতিতে আয়োজন এবং


৩. প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ আয়োজন।

এ বিষয়ে বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বলেন, সব কমিটিকে আমরা নির্দেশনা দিয়ে দিয়েছি যাতে ঘরোয়া ক্রিকেট আয়োজনের প্রস্তুতি নেয়। শুধু প্রিমিয়ার ডিভিশান লিগ নয়, ফার্স্ট ডিভিশন, সেকেন্ড ডিভিশন সবগুলোর প্রস্তুতি নিতে। তারপর আমরা দেখবো বায়ো বাবল বা করোনার বিষয়ে অন্য কি কি ব্যবস্থা নেয়া যায়!

এদিকে, ঘরোয়া ক্রিকেট ফিরলেও, অনিশ্চিত বিপিএল আসর নিয়ে। তবে, এ বছরে যে বিপিএল হচ্ছে না তার আভাস পাওয়া যায় এই বোর্ড পরিচালকের কথায়।

মল্লিক বলেন, বিপিএল নিয়ে এই মুহূর্তে ভাবছি না। কারণ ওখানে বিদেশি ক্রিকেটারদেরও ব্যাপার আছে। আগে এ টুর্নামেন্টগুলো আয়োজন করি, এগুলো সাকসেসফুলি করতে পারলে বিপিএলের কথা ভাববো।

গত বছর জাতীয় নির্বাচনের কারণে বিপিএল গড়িয়েছিলো এ বছরের জানুয়ারিতে। চলতি বছরের নভেম্বর ও ডিসেম্বরে হবার করা ছিলো বিপিএলের ৮ম আসর। কিন্তু, করোনার থাবায় বিপিএলের পরবর্তী আসর অনিশ্চিত পথে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

১৪ রানে ৭ উইকেট হারাল হায়দরাবাদ, অবিশ্বাস্য জয় পাঞ্জাবের

Sabina Sami

হায়দরাবাদের সব স্বপ্ন শেষ করে জিতে গেল পাঞ্জাব

Saiful Islam

৭৫ বছর বয়সেও খেলছেন পেশাদার ফুটবল!

Shamim Reza

দিল্লিকে পাত্তাই দিল না কলকাতা

Saiful Islam

অনুজ্বল মেসি, বার্সার মাঠে দাপুটে জয় রিয়ালের

Saiful Islam

চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো জিতলো রিয়াল মাদ্রিদ

globalgeek