আন্তর্জাতিক খেলাধুলা

ক্রিকেটের সবচেয়ে বড় স্টেডিয়াম নির্মাণ করেছে ভারত, উদ্বোধন মার্চে

স্পোর্টস ডেস্ক :  ১ লাখ ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করেছে ভারত।  আহমেদাবাদে ৭শ কোটি টাকা ব্যয়ে নির্মিত সরদার প্যাটেল স্টেডিয়ামটি অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের চেয়েও বড়।

এই মাঠের উদ্বোধন হতে পারে আগামী বছর মার্চ মাসে।  এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে একটি প্রদর্শনী ক্রিকেট ম্যাচ দিয়ে স্টেডিয়ামটি উদ্বোধনের পরিকল্পনা করা হচ্ছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে জানা গেছে, সরদার প্যাটেল স্টেডিয়ামটি উদ্বোধনের জন্য প্রদর্শনী ম্যাচটি অত্যন্ত গুরুত্বপুর্ণ।  আর তাই, বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি আগামী বছর মার্চ মাসে উদ্বোধনী ম্যাচ খেলার জন্য আইসিসির কাছে অনুমোদন চাইবেন।

সৌরভ গাঙ্গুলি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ খেলাটি হবে তবে এটি আইসিসির অনুমোদনের সাপেক্ষে থাকবে।

প্রসঙ্গত, স্টেডিয়ামটি ৬৩ একর জুড়ে ছড়িয়ে থাকবে। যেখানে আরও আছে একটি ক্লাবহাউস, ৫০ টি কক্ষ, একটি অলিম্পিক আকারের সুইমিং পুল এবং ৭৩ টি কর্পোরেট বাক্স থাকবে। এছাড়াও, একটি ইনডোর ক্রিকেট একাডেমি এবং তিনটি অনুশীলন মাঠও আছে। স্টেডিয়ামটির নির্মাণ কাজ শুরু হয়েছিল ২০১৭ সালের জানুয়ারী মাসে।

তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


জুমবাংলানিউজ/পিএম



আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ