ক্রিকেট (Cricket) খেলাধুলা

ক্রিকেট মাঠে নো বল দেখবেন থার্ড আম্পায়ার

২০১৬ সালে ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কার মধ্যকার সিরিজ দিয়ে থার্ড আম্পায়ার নো বল দেখার করা নিয়ম চালু হয়। তবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে এই নিয়মে আরো সুযোগ -সুবিধা বৃদ্ধি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ সিদ্ধান্তের কথা নিশ্চিত করে আইসিসি।


আজ শুক্রবার থেকে শুরু হওয়া ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে প্রয়োগ হবে আইসিসির নির্ধারিত আইন। এই নিয়ম অনুযায়ী খেলা চলাকালীন সময়ে বোলারের নো বল দেখবেন মাঠের বাইরে থাকা থার্ড আম্পায়ার।

আইসিসির নিয়মে উল্লেখ আছে, বোলারের পা যদি নির্ধারিত সীমারেখা পাড় করে তবে থার্ড আম্পায়ার মাঠের আম্পায়ার এর সাথে আলাপ করবেন। এরপর মাঠের আম্পায়ার চুড়ান্ত সিদ্ধান্ত দিবেন। অর্থাৎ থার্ড আম্পায়ার এর কথা না শুনে মাঠের আম্পায়ার নো বল দিতে পারবেন না।

এছাড়া থার্ড আম্পায়ার নো বল দিতে দেরি হলে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত অনুযায়ী যদি ব্যাটসম্যান আউট হয় তবে থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত প্রাধান্য দিতে মাঠের আম্পায়ার তার সিদ্ধান্ত বদলাতে পারবেন। এছাড়া বাকী নিয়মগুলো আগের মত রেখে মাঠের আম্পায়ার খেলা পরিচালনা করবেন।

আইসিসির বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ এর তিন ম্যাচের টি -২০ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে এ নিয়মের মূল্যায়ন করে দেখা হবে, যে ক্রিকেটের ভবিষ্যতে এ নিয়ম কতটা প্রভাব বিস্তার করবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza

যাকে বিয়ে করলেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত

rony

বিয়ে করলেন নাজমুল হোসেন শান্ত

rony

ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে ১ নম্বরে লিওয়ানদোস্কি, ৩ নম্বরে রোনালদো

Mohammad Al Amin

ঝুলে আছে উমর আকমলের ভবিষ্যৎ

Shamim Reza