Views: 89

আন্তর্জাতিক

ক্ষমতা গ্রহণের আগেই বাইডেনের বিশাল প্রণোদনা প্যাকেজ


আন্তর্জাতিক ডেস্ক : করোনা-বিধ্বস্ত অর্থনীতিকে আবারও সচল করতে এক দশমিক নয় ট্রিলিয়ন ডলারের প্রণোদনা প্যাকেজ বরাদ্দের পরিকল্পনার কথা জানিয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবার রাতে ডেলাওয়ারের উইলমিংটন থেকে একটি প্রাইমটাইম বক্তৃতায় তিনি এ কথা জানান।

বাইডেন বলেন, নাগরিকদের দুর্ভোগ বেড়েই চলছে, সঙ্কট সুস্পষ্ট হয়েছে। আমাদের হাতে অপচয় করার মতো সময় নেই। জাতির স্বাস্থ্য-ব্যবস্থা খুবই ঝুঁকির মধ্যে রয়েছে। আমাদের আরও কাজ করতে হবে এবং এখনই কাজ করতে হবে।


যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এক দশমিক নয় ট্রিলিয়ন ডলারের এই প্রণোদনা প্যাকেজের অধীনে যুক্তরাষ্ট্রের করোনাদুর্গত পরিবারগুলোর জন্য বরাদ্দ থাকছে এক ট্রিলিয়ন ডলার। প্রত্যেক মার্কিনিকে সরাসরি দেওয়া হবে এক হাজার ৪০০ ডলার করে, করোনা মোকাবিলায় খরচ করা হবে ৪১২ বিলিয়ন ডলার, ছোট ব্যবসার জন্য বরাদ্দ থাকছে ৪৪০ বিলিয়ন ডলার ও করোনার টিকার জন্য প্রায় ২০ বিলিয়ন ডলার বরাদ্দের পরিকল্পনা করছেন বাইডেন। এছাড়াও এই প্রণোদনা প্যাকেজের অধীনে নূন্যতম পারিশ্রমিক ও বেকার ভাতা বৃদ্ধিসহ বেশ কিছু পরিকল্পনা থাকছে।

আগামী ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। তবে ক্ষমতা গ্রহণের এক সপ্তাহ আগেই মার্কিন নাগরিকদের এ প্রণোদনা প্যাকেজের পরিকল্পনার কথা জানালেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ধর্ষককে বিয়ের প্রস্তাব, ভারতের প্রধান বিচারপতির পদত্যাগ দাবি

Shamim Reza

২০২১ সালে ছয় শতাংশ জিডিপি বৃদ্ধির লক্ষ্য চীনের

azad

মিয়ানমার জান্তার ১ বিলিয়ন ডলার আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র

Shamim Reza

সীমান্তে নেপালী পুলিশের গুলিতে ভারতীয় যুবক নিহত

Shamim Reza

অন্ধকারে মিয়ানমার

Shamim Reza

সেলিব্রেটিরা কেন তৃণমূল ছাড়ছেন জানালেন শতাব্দী রায়

Shamim Reza