আন্তর্জাতিক প্রবাসী খবর

খাদ্য সহায়তা পেতে সৌদি প্রবাসীরা যা করবেন


আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৌদি আরবে চলা লকডাউনের কারণে কোন প্রবাসী বাংলাদেশি যদি চরম খাদ্য কষ্টে থাকেন এবং কফিল/ স্পন্সর/ কোম্পানি থেকে যদি বেতন বা খাবার সরবরাহ না করে, এমন প্রবাসীদেরকে সহায়তা দেবে দূতাবাস। বিশেষ করে যারা ইকামা সংক্রান্ত জটিলতার কারণে কফিল/ স্পন্সর/ কোম্পানি থেকে কোন বেতন না পাওয়ায় খাদ্যাভাবে রয়েছেন তাদেরকে তথ্য দেয়ার জন্য অনুরোধ করেছে দূতাবাস।

রিয়াদ এলাকায় খাবার সংকটে থাকা প্রবাসীরা নিজের নাম, ইকামা নাম্বার, পাসপোর্ট নাম্বার, মোবাইল নাম্বার, কোথায় অবস্থান করছেন, কতদিন যাবত কর্মহীন ও বেতনহীন আছেন তা উল্লেখ করে আবেদন করতে হবে। এক্ষেত্রে পাসপোর্ট ও ইকামার ফটোকপি দিয়ে সহায়তার চেয়ে দূতাবাসের নিচের ইমেইল বা হোয়াটস-আপে আবেদন করতে পারেন।
ইমেইলঃ [email protected]
হোয়াটস আপ নাম্বারঃ +৯৬৬৫৬০৩৪৬৭৯৭

(উপর্যুক্ত ইমেইল/ হোয়াটস আপে শুধুমাত্র বাংলাদেশ দূতাবাস রিয়াদের অধিক্ষেত্রাধীন রিয়াদ, আল খারজ, ওয়াদী আদ দাওয়াসীর, দোয়াদমী, দাম্মাম, খোবার, আলহাসা, জুবাইল, হাফার আল বাতেন, আল কাসীম, হায়েল, সাকাকা, আরআর অঞ্চলে অবস্থানরত বাংলাদেশী প্রবাসী কর্মীদের যাদের একান্ত জরুরী খাদ্য সহায়তা প্রয়োজন, তাদেরকে তথ্য প্রেরণের জন্য অনুরোধ করা হলো।)


যেকোন তথ্যের জন্য
টোল ফ্রি নাম্বারঃ ৮০০১০০০১২৫ (কুটনৈতিক)
টোল ফ্রি নাম্বারঃ ৮০০১০০০১২৫ (শ্রম বিষয়ক)
টোল ফ্রি নাম্বারঃ ৮০০১০০০১২৬ (পাসপোর্ট বিষয়ক)
সকাল আট ঘটিকা হতে দুপুর এক ঘটিকা পর্যন্ত (রবি থেকে বৃহষ্পতিবার)

একইভাবে জেদ্দা ও পশ্চিমাঞ্চলে যে সকল প্রবাসী বাংলাদেশি চরম খাদ্য সংকটে পড়েছেন এবং প্রকৃতপক্ষে বিশেষ কষ্টের মধ্যে আছেন (বিশেষ করে কর্মহীন হয়ে পড়ায় প্রচন্ড আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছেন) তাদেরকে নিম্নলিখিতভাবে বাংলাদেশ কনস্যুলেটকে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছেঃ

১। আপনার পাসপোর্ট কপি ও ইকামার কপি এবং টেলিফোন নম্বর দিয়ে কনস্যুলেট বরাবর সাহায্য চেয়ে আবেদন ইমেইল করুন; [email protected]

অথবা

২। হটলাইন নং 8002440051 এ (রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত) কল করে আপনার পাসপোর্ট নং, ইকামা নং এবং টেলিফোন নং দিয়ে সাহায্যের জন্য বলুন।

অথবা

৩। কনস্যুলেটের অফিসিয়াল টেলিফোন নং 012-6878465, 012-6894712 ও 012-6817149 এ (রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত) কল করে আপনার পাসপোর্ট নং, ইকামা নং এবং টেলিফোন নং দিয়ে সাহায্যের আবেদন জানান।

অথবা

৪। মোবাইল নং 055 3451 289 এর WhatsApp এ আপনার পাসপোর্ট ও ইকামার ছবি তুলে মেসেজ করুন (এই মোবাইল নম্বরে কোন কল গ্রহণ করা হবে না)।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ভারত-চীন উত্তেজনার মাঝেই চাঞ্চল্যকর ভিডিও ফাঁস

Saiful Islam

তামায় মারা যায় করোনাভাইরাস

Shamim Reza

মুসলিমদের জীবনেরও দাম আছে : আমেরিকার ধাঁচে যে হ্যাশট্যাগ নিয়ে ভারতে বিতর্ক

Sabina Sami

ভারতে করোনাকে ‘দেবী মা’ মেনে দলবেঁধে পূজা!

Saiful Islam

এবার দেশের ধনীদের উপর চড়াও হলেন কিম জং উন

Saiful Islam

লকডাউনে বাড়ির কাজ করতে গিয়ে মিলল ভাইকিং যুগের কুঠার

Saiful Islam