জাতীয়

খালেদার জামিনের এখতিয়ার আদালতের : কাদের

জুমবাংলা ডেস্ক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে নেতিবাচক রাজনীতি পরিহার করে ইতিবাচক রাজনীতি করার পরামর্শ দিয়ে বলেছেন, বেগম খালেদা জিয়ার জামিনের এখতিয়ার আদালতের। খবর বাসসের।

তিনি বলেন, সংঘাত, সন্ত্রাস এবং প্রতিহিংসার রাজনীতির দেওয়াল ভেঙে ইতিবাচক রাজনৈতিক ধারায় ফিরে আসলে বিএনপির জনসমর্থন বৃদ্ধি পাবে।

কাদের আজ ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা রাজনৈতিক নয়। তার বিরুদ্ধে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় দুর্নীতির মামলা হয়েছে। সে কারণে তার জামিনের বিষয়টি আদালতের, বর্তমান সরকারের নয়।

অপর প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাকে টেলিফোন করেছেন কিন্তু বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির পক্ষ থেকে লিখিত বক্তব্য আমরা পাইনি। তাছাড়া কি কারণে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়া যেতে পারে সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইনমন্ত্রীর কাছে বিএনপির পক্ষ থেকে এ ধরনের লিখিত বক্তব্য আসেনি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে ডাক্তারদের রিপোর্টের সঙ্গে বিএনপি নেতাদের বক্তব্যের মিল নেই। সরকার তার সুচিকিৎসার বিষয়ে আন্তরিক। তাকে যথাযথভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি বলেন, গ্রহণযোগ্য এবং জনপ্রিয় নেতাদের উপ-নির্বাচনে দলের মনোনয়ন দেয়া হবে। মন্ত্রিসভার রদবদলের এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলেও জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ