জাতীয়

খালেদা জিয়ার পরবর্তী জামিন শুনানি যেদিন

জুমবাংলা ডেস্ক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের পরবর্তী শুনানি আগামী বৃহস্পতিবার। আজ রবিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একে এম জহিরুল হকের সম্বনয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ দিন ধার্য করেন।
একইসঙ্গে খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থার প্রতিবেদন জমা দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের উপাচার্যকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এছাড়া খালেদা জিয়া তার চিকিৎসা করতে সম্মত হয়েছেন কি না তাও প্রতিবেদনে জানাতে হবে, চিকিৎসার অনুমি দিয়ে থাকলে তার শারীরিক অবস্থা উন্নতি কোন পর্যায়ে তা জানাতেও নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে, গত বুধবার খালেদা জিয়ার জামিন আবেদনটি উপস্থাপন করা হয়। আবেদনে বলা হয়, জামিন পেলে খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যাবেন। এর আগে, এই মামলায় জামিন আবেদন করলে গত বছরের ১২ ডিসেম্বর তার জামিন আবেদন সর্বসম্মতিক্রমে পর্যবেক্ষণসহ খারিজ করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে সুপারিশ করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে আবেদন করেছেন তার পরিবারের সদস্যরা। গত ১১ই ফেব্রুয়ারি দুপুরে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বজনদের পক্ষ থেকে এ আবেদন করেন।

এদিকে, হাইকোর্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি নিয়ে শনিবার বৈঠক করেছে বিএনপির স্থায়ী কমিটি। এতে স্কাইপেতে যোগ দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে বিকেল ৪টায় এই সভা শুরু হয়। রাত আটটার দিকে বৈঠক মুলতবি করা হয়। বৈঠকের বিষয়ে দলের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।


আরও পড়ুন

যত দিনের মধ্যে খুনি মাজেদের ফাঁসি কার্যকর হবে

Shamim Reza

নরসিংদী জেলা লকডাউন ঘোষণা

rony

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের সময়সীমা বৃদ্ধি

azad

নতুন করোনায় আক্রান্ত ৫৪ জনের যার বয়স যত

rony

কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছে বিএনপি

rony

বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসির রায় অবিলম্বে কার্যকরের দাবি আ. লীগের

rony