Views: 230

আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি

খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান আরইআই এর ‘অব্যবহৃত হেডকোয়ার্টার’ কিনছে ফেসবুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক: কর্মচারীদের ঘরে থেকে কাজ করার জন্য উৎসাহ দিলেও সম্প্রতি খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান আরইআই এর ‘অব্যবহৃত হেডকোয়ার্টার’ কিনছে ফেসবুক। এমনটিই জানিয়েছে সিএনএন।

গত আগস্টে আরইআই ওয়াশিংটনের ৪ লাখ স্কয়ার ফুটের হেডকোয়ার্টার বিক্রির বিজ্ঞাপন প্রকাশ করে।

চলতি সপ্তাহে আরইআই’এর পক্ষ থেকে জানানো হয়, ৩৯ কোটি মার্কিন ডলার মূল্যে ফেসবুকের সাথে মালিকানা পরিবর্তনে চুক্তি করেছে প্রতিষ্ঠানটি।


করোনাভাইরাসের কারণে অন্যান্য সকল টেক কোম্পানিগুলোর মত ফেসবুক সকল কর্মচারীদের ঘরে বসে কাজ করার সুবিধা দিলেও, নতুন করে কর্মচারী নিয়োগ দেওয়া বন্ধ রাখেনি প্রতিষ্ঠানটি। কর্মচারী বাড়ানোর পাশাপাশি অফিসের জায়গাও বাড়িয়ে চলেছে ফেসবুক।

এক বিবৃতিতে ফেসবুক জানায়, আমাদের জনবল সময়ের সাথে তাল মিলিয়ে বেড়ে চলছে। এই জনবলের জন্য আমাদের দপ্তরের পরিমাণ বাড়াতে হচ্ছে।

ফেইসবুক আরও জানায়, ২০২০ সালের দ্বিতীয় ত্রৈমাসিক সময়ে আমরা ৪ হাজার ২’শ জন কর্মচারী নিয়োগ দিয়েছি। সব মিলিয়ে আমাদের ৫২ হাজারেরও বেশি কর্মচারী রয়েছে। এই জনবলের জন্য আমাদের জায়াগা বৃদ্ধি করা জরুরি।

ফেসবুকের কর্মচারীদের উপরে পরিচালিত এক জরিপে উঠে এসেছে, ৬৫ শতাংশেরও বেশি কর্মচারীরা যত দ্রুত সম্ভব অফিসে গিয়ে কাজ করতে ইচ্ছুক।

অফিসে গিয়ে কাজ করার জন্য কর্মচারীদের ইচ্ছা থাকলেও ফেসবুক জানিয়েছে, কর্মচারীদের সামনের বছরের জুলাই পর্যন্তও ঘরে বসে কাজ করতে হতে পারে।

এদিকে কয়েকদিন আগে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছিলেন, মহামারি করোনা ভাইরাস থেকে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে কর্মচারীদের হয়ত আগামী ৫ থেকে ১০ বছর পর্যন্তও ঘরে বসে কাজ করতে হতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৫ দিন

azad

রোহিঙ্গা সংকট সমাধানে চীন সামান্যই অবদান রাখছে : যুক্তরাষ্ট্র

azad

অস্ত্র প্রতিযোগিতা শুরু করবে না ইরান : জারিফ

Shamim Reza

জামাইকে কোলে নিয়ে শাশুড়ির নাচ

Shamim Reza

আটক চীনা সেনাকে ছেড়ে দিলো ভারত

azad

সৌদি ক্রাউন প্রিন্সের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করলেন খাসোগির প্রেমিকা

Shamim Reza