Views: 1393

জাতীয়

খুলছে প্রাথমিক বিদ্যালয়, সপ্তাহে যতদিন চলতে পারে স্কুল


প্রাথমিক শিক্ষকজুমবাংলা ডেস্ক: ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে প্রাথমিক বিদ্যালয় খুলবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

স্কুল শিফটিং পদ্ধতিতে স্কুল চালু হবে। সপ্তাহে দুইদিন করে স্কুল চলতে পারে, তবে বেসরকারি স্কুলের দায়দায়িত্ব প্রাথমিক মন্ত্রণালয়ের নয় বলেও জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।


আজ মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান মন্ত্রী।

জাকির হোসেন বলেন, “শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন করে আগামী ৪ঠা ফেব্রুয়ারির মধ্যে ক্লাস নেয়ার উপযোগী করে তুলতে বলা হয়েছে। আমরা ফেব্রুয়ারির যেকোনো দিন শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছি। সেক্ষেত্রে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে ফেব্রুয়ারি মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলা হবে।”

তিনি আরও বলেন, “সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা হলেও আগের মতো একসঙ্গে সবার ক্লাস নেয়া হবে না। একাধিক শিফট করে প্রথম থেকে পঞ্চম শ্রেণির ক্লাস নেয়া হবে। সেক্ষেত্রে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। বাকি ক্লাসগুলো সপ্তাহে একদিন করে নিতে নির্দেশনা দেয়া হবে। সব বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নেয়া হবে।”


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলে জনগণকে সোচ্চার হতে হবে : ড. কামাল

Shamim Reza

পঞ্চম ধাপের নির্বাচনে মেয়র হলেন যারা

Saiful Islam

অগ্নিঝরা মার্চ: মুক্তিকামী বাঙালির সব চেতনার সম্মিলন

Saiful Islam

২৭টিতে আ.লীগ, একটিতে বিএনপি জয়ী

Shamim Reza

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি

Shamim Reza

ভাসানচর পরিদর্শন করলেন ওআইসির প্রতিনিধিরা

Saiful Islam