খেলতে পারবেন না মুশফিক- জানিয়ে দিল অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক : আশংকাই সত্য হলো। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না মুশফিকুর রহিম। বাবা-মায়ের অসুস্থতার কারণে তিনি জিম্বাবুয়ে সফরের মাঝপথে দেশে ফিরেছেন। যে কারণে তাকে জৈব সুরক্ষা বলয় ভাঙতে হয়েছে। এর আগে মুশফিকের আসন্ন সিরিজে খেলার ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার মতামত জানতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জবাবে পরিস্কার ‘না’ বলে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

মুশফিকুর রহিমের বাবা-মা দুজনেই করোনা আক্রান্ত। যে কারণে তিনি গত ১‌৪ জুলাই দেশে ফিরে আসেন। সর্বশেষ পাওয়া খবরে মুশফিকের বাবা-মা উভয়ের অবস্থা উন্নতির দিকে আছে। তাই আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে খেলতে চান মুশফিক। এই সফরের জন্য বাংলাদেশক কঠিন শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। ১০ দিন কোয়ারেন্টিন শেষে সবাইকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে। জিম্বাবুয়েতে বাংলাদেশ দল যেহেতু জৈব সুরক্ষাবলয়েই আছে, তাই তাদেরকে কারও হারারে থেকে ফিরে কোয়ারেন্টিন করতে হবে না।

মুশফিকের সামনে সেই সুযোগ না থাকায় ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ জুলাই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়। আজ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। এর পরপরই এলো এই খারাপ খবর। মুশফিককে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়তে হবে টাইগারদের।


জুমবাংলানিউজ/এসআর