Views: 313

ক্রিকেট (Cricket) খেলাধুলা

খেলা থাকায় অস্ট্রেলিয়ায় পাড়ি জমান, বাবাকে শেষ দেখাও দেখতে পারলেন না সিরাজ


স্পোর্টস ডেস্ক : আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স করে আবারো জাতীয় দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সিরাজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক লড়াইয়ের জন্য পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ায়। তবে সেখানেই তাকে পেতে হল বাবাকে হারানোর দুঃসংবাদ।

ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজের বাবা মোহাম্মদ গাউস অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি হায়দরাবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার (২০ নভেম্বর) দলের সাথে প্র্যাকটিস সেশন শেষ করে সিরাজ তার বাবার মৃত্যুসংবাদ পান।


সিরাজের ক্রিকেটার হওয়ার পেছনে বড় অবদান তার বাবার। তবে বাবাকে শেষবারের মত দেখতে যেতে পারেননি ২৬ বছর বয়সী ডানহাতি পেসার। অস্ট্রেলিয়া থেকে ভারতে ফিরলে ভেঙে যাবে তার কোয়ারেন্টিন। ফের অস্ট্রেলিয়ায় ফিরে সরকারি বিধি মেনে কোয়ারেন্টিন পালন করলে ভারত বেশ কিছু ম্যাচে পাবে না সিরাজকে। দেশ ও পেশাদারিত্বের টানে সিরাজকে তাই চোখের জলেই বাবাকে বিদায় বলতে হচ্ছে।

সিরাজ বলেন, ‘সবসময় আমার বাবা একটা কথাই বলতেন- বাবা, তোমার উচিৎ আমার দেশটাকে গর্বিত করা। আমি অবশ্যই তা করব। আমার ক্রিকেটার হওয়ার জন্য বাবা অটোরিকশা চালিয়ে কী কষ্ট করেছেন আমি জানি। এই খবরটা সত্যি বেদনার। আমার জীবনের সবচেয়ে বড় সমর্থন আমি হারালাম। উনার স্বপ্ন ছিল আমাকে দেশের হয়ে খেলতে দেখবেন, এটা স্বস্তির যে আমি ব্যাপারটা বুঝতে পেরেছিলাম এবং আমার বাবাকে এই তৃপ্তি এনে দিতে পেরেছিলাম।’

সিরাজের বাবা ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন। সিরাজ যখন আইপিএল নিয়ে ব্যস্ত, তখন অবশ্য সুস্থ হয়ে একবার বাড়িও ফিরেছিলেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ঢাকার হ্যাটট্রিক পরাজয় নিয়ে কোচ সুজনের ব্যাখ্যা

Saiful Islam

ফের বার্সার স্কোয়াড থেকে বাদ পড়লেন মেসি

Mohammad Al Amin

নতুন এক রেকর্ড গড়তে চারটি মেডেন ওভারের পিছনে সাকিব

Mohammad Al Amin

ভুল করে ‘সরি’ বললেন মাশরাফি

Saiful Islam

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে কাল অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত

Mohammad Al Amin

আগামী ২৪ জানুয়ারি নতুন সভাপতি বেছে নিবে বার্সেলোনা

Mohammad Al Amin