বিভাগীয় সংবাদ

খোলা হয়েছে পাগলা মসজিদের দান সিন্দুক

জুমবাংলা ডেস্ক : কিশোরগঞ্জ ঐতিহাসিক পাগলা মসজিদের আটটি দান বাক্স খোলা হয়েছে। শনিবার সকাল ৯টায় দানের সিন্দুক খুলে টাকা গণনার জন্য অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক পৌর মেয়র মাহমুদ পারভেজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি, মাহামুদুল হাসান এবং মো. উবায়দুর রহমান সাহেল, সিন্দুক কমিটির সদস্যসহ রূপালী ব্যাংক কিশোরগঞ্জ শাখার সব পর্যায়ের কর্মকর্তা।

ফাইল ছবি

জানা গেছে, এবার তিন মাস ১৯ দিন পর দানের সিন্দুকগুলো খোলা হয়েছে। গণনার কাজ চলছে। সর্বশেষ গত নভেম্বর মাসে সিন্দুকগুলো খোলা হলে এক কোটি ৪৯ লাখ নগদ টাকাসহ স্বর্ণালংকার, বিদেশি মুদ্রা পাওয়া যায়।

প্রতিদিনই অসংখ্য মানুষ পাগলা মসজিদে নগদ টাকা-পয়সা ছাড়াও স্বর্ণালংকার, গবাদিপশু, হাঁস-মুরগিসহ বিভিন্ন ধরনের জিনিসপত্র দান করেন। দূর-দূরান্ত থেকে আসা অসংখ্য মানুষ এখানে দান করে থাকেন।

জেলা শহরের নরসুন্দা নদীর তীরে এ মসজিদটির অবস্থান। দেশের অন্যতম আয়কারী ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত মসজিদটিকে পাগলা মসজিদ ইসলামি কমপ্লেক্স নামকরণ করা হয়েছে। এ মসজিদের আয় দিয়ে কমপ্লেক্সের বিশাল ভবন নির্মাণ করা হয়েছে। এ ছাড়া মসজিদের আয় থেকে মসজিদের উন্নয়ন, এতিমখানা, মাদ্রাসা, জটিল রোগীদের চিকিৎসায় অর্থসাহায্যসহ বিভিন্ন মানবিক কর্মকাণ্ড পরিচালিত হয়।




জুমবাংলানিউজ/এসওআর


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ