in

গণপরিবহন চালু নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

জুমবাংলা ডেস্ক: পোশাক শ্রমিকদের ঢাকা ফেরার চাপ সামলাতে সাময়িক ব্যবস্থা হিসেবে গণপরিবহন চালু করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে তিনি এ কথা জানান। এসময় জননিরাপত্তা সচিবসহ সব বাহিনীর প্রধান এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শনিবার (৩১ জুলাই) দিনগত রাত থেকে গণপরিবহন ১৬ ঘণ্টা চলাচলের যে সিদ্ধান্ত হলো, একটু আগে নৌযান চলাচলের বিষয়ে একটি সিদ্ধান্ত জানানো হয়েছে যে সোমবার ভোর ৬টা পর্যন্ত নৌযান চলাচল করবে। এর সঙ্গে গণপরিবহন চলাচল করবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টি কেবিনেট বিভাগ থেকে জানানো হয়েছে। তবে আমাদের কাছে যে খবর সেটা হলো আমরা জানি রাতে প্রচণ্ড চাপ পড়ে ছিলো গার্মেন্টস শ্রমিকদের। এটা দেখে তাদের যেন ঢাকায় নিয়ে আসা যায় সেজন্য একটা সাময়িক ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এটা অব্যাহত থাকবে কিনা সেটা কেবিনেট বিভাগ জানে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভ্যাকসিন সংক্রান্ত একটি বৈঠক সম্প্রতি আমার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। আমরা ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিনেশন কার্যক্রম সম্প্রসারিত করবো। সেটা আগামী সাত আগস্ট থেকে ব্যবস্থা করবো। ভ্যাকসিন নিতে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করে সবাইকে যাওয়ার অনুরোধে করবো।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়