অর্থনীতি-ব্যবসা জাতীয়

গত বছরের তুলনায় ১২ হাজার কোটি টাকা প্রবৃদ্ধি বেড়েছে : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : গত বছরের তুলনায় এ বছর এখন পর্যন্ত ১২ হাজার কোটি টাকা বেশি প্রবৃদ্ধি বেড়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমাদের রাজস্ব লক্ষ্যমাত্রা দেওয়া হয় বড় আকারের, যাতে এটি অর্জন করার জন্য সবাই চেষ্টা করে। এ বিষয়ে আমাদের প্রকাশনাগুলো দেখবেন, সারা বিশ্বের অবস্থা দেখবেন, তারপর বলবেন আমরা কেমন আছি। রাজস্ব আহরণ গতবছরের তুলনায় এ বছর কমেনি।

তিনি বলেন, আপনারা যে পদ্ধতিতে হিসাব করেন সেই পদ্ধতিতে হিসাব করা নিয়ম না। প্রবৃদ্ধি হিসাব হবে গত বছর এই সময়ে আমরা কি অর্জন করেছি এবং এ বছর কেমন অর্জন করলাম। কিন্তু এ বছর যদি কম হয় তাহলে দ্যাট ইজ নেগেটিভ গ্রোউথ। আর যদি গত বছরের তুলনায় বেশি করি তাহলে পজিটিভ গ্রোউথ। আমার জানা মতে এ বছর ১২ হাজার কোটি টাকা বেশি প্রবৃদ্ধি অর্জন আছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/পিএম


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ