Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুতে ঢাকাকে পেছনে ফেলল চট্টগ্রাম

জুমবাংলা ডেস্ক : মহামারি হিসেবে দেখে দেয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। আক্রান্তের হিসাবেও নতুন নতুন রেকর্ড গড়ছে। এতদিন আক্রান্ত ও মৃত্যুর হিসাবে শীর্ষে অবস্থান করছিল ঢাকা বিভাগ। পিছু পিছু হাঁটছিল চট্টগ্রাম। কিন্তু এবার মৃত্যুর হিসাবে ঢাকা বিভাগকে পেছনে ফেলল চট্টগ্রাম বিভাগ।

দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। গত ১৭ মার্চ আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয়। শুরুর দিকে হাতে গোনা ২/৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও সম্প্রতি এ সংখ্যা পর্যায়ক্রমে বৃদ্ধি পেয়ে একদিনে ১০, ১৫, ২০, ২৫, ৩০ এবং সর্বশেষ করোনা সংক্রমণের ৮৬তম দিনে অর্থাৎ মঙ্গলবার (২ জুন) এ সংখ্যা ৩৭-এ উন্নীত হয়। যদিও গত ৩১ মে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর। ওইদিন বিগত দিনের রেকর্ড ভেঙে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় দুই হাজার ৫৪৫ জনে।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ বুলেটিনে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যত রোগীর মৃত্যুর খবর দেয়া হয় তার মধ্যে রাজধানী ঢাকাতেই সবচেয়ে বেশি রোগী মৃত্যুর খবর আসে। তবে সর্বশেষ স্বাস্থ্য বুলেটিনে (মঙ্গলবার) বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৩৭ করোনারোগীর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ১৫ জনই চট্টগ্রাম বিভাগের। এছাড়া ঢাকা বিভাগে ১০ জন, সিলেট বিভাগে চারজন, বরিশাল বিভাগের তিনজন, রংপুর বিভাগে দুজন, রাজশাহী বিভাগের দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা যান বলে বুলেটিনে উল্লেখ করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা বলছেন, দেশের আটটি বিভাগের মধ্যে রাজধানী ঢাকা তথা ঢাকা বিভাগে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত ও মৃত্যু হয়েছে। আক্রান্ত ও মৃত্যুঝুঁকির তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে বন্দরনগরী চট্টগ্রামের নাম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

পদ্মার বাড়ছে পানি, ভয়ংকর চেহারায় ফিরছে ভাঙন

mdhmajor

করোনার চার টিকা আসছে!

globalgeek

ভাইয়ের দিকে ছোড়া বল্লমের সামনে ঝাঁপ দিয়ে প্রাণ দিল বোন

mdhmajor

৭ বছর আগে হারিয়ে যাওয়া খুশির খোঁজ মিলল বস্তিতে

Saiful Islam

বিশ্বে গত তিন দিনে ছয় লাখের বেশি করোনায় আক্রান্ত

Saiful Islam

সিলেটে তিন চিকিৎসকসহ আরও ২৯ জনের করোনা শনাক্ত

Saiful Islam