in ,

গত ২৪ ঘণ্টায় দেশের যে চার বিভাগে করোনায় কেউ মারা যায়নি

জুমবাংলা ডেস্ক: দেশে অনেকাংশেই কমে এসেছে করোনার সংক্রমণ। দিন দিন কমছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় সারা দেশে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৬ জন। আশার খবর হচ্ছে শনিবার (১৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ৮ বিভাগের মধ্যে চার বিভাগে করোনায় কেউ মারা যায়নি।

বিভাগ চারটি হলো- রাজশাহী, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ। শনিবার (১৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী- এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৫২ জনে। তাদের মধ্যে ঢাকা বিভাগে সবচেয়ে বেশি মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম, সিলেট ও খুলনা বিভাগে একজন করে মারা যান। ঢাকা বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ১০৬ জন। এরপরে রয়েছে চট্টগ্রাম বিভাগ। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৬৩০ জন।

এই ২৪ ঘণ্টায় রাজাশাহী, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি।

এছাড়া দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২৯৩ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৮০ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৪২ জন। মোট সুস্থ ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন।

এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) সারা দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা যায় ৯ জন। করোনা শনাক্ত হয় ৩৯৬ জনের দেহে।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি, মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৪৯ লাখ আর সুস্থ হয়েছেন পৌনে ২২ কোটি মানুষ।