Coronavirus (করোনাভাইরাস) চট্টগ্রাম জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ

গত ২৪ ঘন্টায় করোনায় ঢাকায় মৃত্যু ৪, চট্টগ্রামে ৮


নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৮৭৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২ হাজার ৭৮ জন।

একই সময়ে দেশে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৬ জন পুরুষ, চারজন নারী। এ নিয়ে দেশে করোনায় বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫২ জনে।

শনিবার (২৩ মে) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ১০ হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৮৭৩ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে যা এ যাবতকালের পরীক্ষা ও শনাক্তে সর্বোচ্চ । এ নিয়ে বাংলাদেশে ২ লাখ ৩৪ হাজার ৬৭৫ টি নমুনা পরীক্ষা করে ৩২ হাজার ৭৮ জন করোনা রোগী পাওয়া গেল।


সর্বশেষ মারা যাওয়া ২০ জনের বয়স সংক্রান্ত তথ্য উল্লেখ করে ডা. নাসিমা সুলতানাতিনি জানান, এদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সী ১ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৮ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন ও ১০ বছরের কম বয়সী ১ জন রয়েছে।

এই ২০ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪ জন, চট্টগ্রাম বিভাগের ৮ জন, রংপুর বিভাগের ২ জন, ময়মনসিংহ বিভাগের ২ জন, রাজশাহী বিভাগের ২ জন, সিলেট বিভাগের ১ জন ও খুলনা বিভাগের ১ জন রয়েছেন বলে বুলেটিনে জানানো হয়।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন। এ নিয়ে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হলেন মোট ৬ হাজার ৪৭৬ জন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শুরু হয়। ওইদিন তিনজনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। ১৮ মার্চ করোনা সংক্রমিত হয়ে প্রথম এক ব্যক্তির মৃত্যু হয় দেশে। একই দিন নতুন করে আরও চারজনের সংক্রমণ শনাক্ত হয়। আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ জনে পৌঁছায়। এরপর থেকে দেশে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ লাখ ২৫ হাজার ৯১৬ জন। এদের মধ্যে মারা গেছে ৩ লাখ ৩৮ হাজার ৪৩১ জন। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২০ লাখ ৬৭ হাজার ৫৭৪ জন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ভ্যাকসিন এলেও করোনা বিলীন হবে না, সতর্ক করলেন বিশেষজ্ঞরা

Sabina Sami

সৌদিতে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

Sabina Sami

এবার এবার প্লাজমা থেরাপি নিয়ে দুঃসংবাদ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

globalgeek

আজ সারাদেশেই ঝড়-বৃষ্টির আশঙ্কা

Sabina Sami

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২ হাজার ৭৯৮ জন

Sabina Sami

এস আলম পরিবারের পুত্রবধূও করোনায় আক্রান্ত

mdhmajor