Views: 342

প্রবাসী খবর

গভীর রাতে বিমানবন্দরে প্রবাসীদের বিক্ষোভ, স্লোগান ! ( ভিডিও )

মালদ্বীপ থেকে দেশে ফেরা প্রবাসীরা এয়ারপোর্টে বিক্ষোভ করেছে। এসময় তাদেরকে স্লোগান দিতে দেয়া যায়। তারা বলছিলেন, ” আমাদের দাবি মানতে হবে, আমাদের টাকা টাকা দিতে হবে।” কয়েকশ’ প্রবাসী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মেঝেতে বসে ও দাঁড়িয়ে স্লোগান দিতে দেখা গেছে। আন্তর্জাতিক বিমানবন্দরে এমন দৃশ্য এই প্রথম, বলছিলেন দায়িত্বরত কর্মীরা।

শনিরাব ( ১৬ মে ) রাতে মালদ্বীপ থেকে ৩৫৩ জন প্রবাসী কর্মী বিমান বাংলাদেশ এয়ালাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন। বিমানবন্দরের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে প্রবাসী কল্যাণ ডেস্কের সামনে দাঁড়ান প্রবাসীরা। কল্যাণ ডেস্কের এক কর্মকর্তা প্রবাসীদের সাথে কথা বলেন বলেও জানান তারা। এ নিয়ে একাধিক ভডিও সামাজিক মাধ্যমেও প্রকাশ করেন মালদ্বীপ ফেরত প্রবাসীরা।

এক প্রবাসীকে বলতে শোনা যায়, ” একজন কর্মকর্তা আমাদের বলেন, টাকা নেই। এরপর কর্মকর্তা কিছু না বলে, চলে যান। আমরা বলি দূতাবাস থেকে বলছে পাঁচ হাজার টাকা করে দেয়া হবে। এর আগে অন্য দেশ থেকে যারা ফেরত এসেছে, তারাও পেয়েছে। আমরা কেন পাবো না?”

আরেক প্রবাসী কর্মী বলেন, “আমাদের কারো কাছে কোন টাকা নেই। অথচ, এয়াপোর্টে নামলে সরকার থেকে ৫ হাজার করে টাকা দেয়ার কথা। আমরা এখন বাড়ী যাবো কীভাবে? আর তারা ( প্রবাসী কল্যাণ ডেস্কের কর্মকর্তা) পাইলাইলো কেন?”

এবিষয়ে জানতে বিমানবন্দরের প্রবাসী ক্যলাণ ডেস্কের কর্মকর্তা ফখরুল ইসলামের মোবাইলে এসএমএস দেয়া হলেও তিনি কোন জবাব দেননি।

করোনাভাইরাসের প্রবাবে দেশে ফেরা সকল প্রবাসীকে বিমানবন্দরে পাঁচ হাজার করে টাকা দেয়ার ঘোষণা দিয়েছিলেন, টপ্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এর পর ওমান, কুয়েত, বাহরাইন, সৌদি আরব থেকে ফেরা প্রবাসীদের পাঁচ হাজার করে টাকা দেয়া হয়।

মধ্যরাতে এই রিপোর্ট লেখা পর্যান্ত এয়ারপোর্টে প্রবাসীকল্যাণ ডেস্কের সামনে বিক্ষোভ করছিলেন মালদ্বীপ ফেরত প্রবাসীরা।

সূত্রঃ প্রবাসী বার্তা

আরও পড়ুন

হার্টে ব্লক নাজমুলের, ক্ষমা চাইলেন সবার কাছে

globalgeek

মধ্যাহ্ন বিরতি আইন কার্যকর, আমিরাত প্রবাসীদের মাঝে স্বস্তি

Saiful Islam

করোনাকালে বিদেশ গেছেন ২ লাখ ৮৩ হাজার ৭৮২ জন বাংলাদেশি কর্মী

mdhmajor