রেসিপি লাইফস্টাইল

গরম কমাতে পেপসিকোল নয়, পেশ করুন মুঘল আমলের আইসক্রিম

লাইফস্টাইল ডেস্ক: টগবগে গরমকাল মানেই একবাটি আইসক্রিম। সকালের রোদ এখনই বুঝিয়ে দিচ্ছে এবারের গ্রীষ্ম কতটা প্রখর হবে। হাওয়া অফিসও আগাম বার্তা শুনিয়েই দিয়েছে, চাঁদিফাটা গরমে আধাসিদ্ধ হতে আর বেশিদিন বাকি নেই।

এমন দিনে শরীর জুড়োতে ফ্রিজে ভর্তি থাকবে নানা স্বাদের কোল্ড ড্রিঙ্কস, পেপসিকোল, আইসক্রিম। হালফ্যাশনের পেপসিকোলে খুদেরা মজলেও আইসক্রিম এখনও এক এবং অদ্বিতীয়। ইতিহাস বলেছে, মুঘলরা এদেশ শাসনের সময় নাকি সঙ্গে করে নিয়ে এসেছিল মুখে দিলে গলে যাবের মতো এমন খাদ্যবস্তু।

গরমে কুল থাকতে তাই এখন থেকেই কোমর বেঁধে লেগে পড়ুন রকমারি আইসক্রিমের রেসিপি জোগাড়ে। তার মধ্যে একটি চকোলেট আইসক্রিম। যা কোকো পাউডার ছাড়াই বাড়িতে বানানো সম্ভব সহজে। এবার জেনে নিন কী কী লাগে।

চকোলেট আইসক্রিম তৈরিতে তিনটি অতি আবশ্যিক উপাদান কোকো পাউডার, ফেটানো ক্রিম আর কনডেন্সড মিল্ক। আর দরকার এক প্যাকেট চকোলেট বিস্কুট। ব্লগার তাঁর ইউটিউব চ্যানেল ‘কুক উইথ পারুল’-এ ক্রিম চকোলেট আইসক্রিমের জন্য একটি সহজ রেসিপি শেয়ার করেছেন। যা বানাতে কোনও কোকো পাউডার, ক্রিম বা কনডেন্সড মিল্কের প্রয়োজন নেই। তিনি ব্যবহার করেছেন চকোলেট বিস্কুট, চিনি, দুধ, মালাই, দুধের গুঁড়ো এবং ভ্যানিলা এসেন্স।

অন্যরা যা পড়ছেন:
১। যুক্তরাষ্ট্রে করোনা তৈরি করে চীনের কাছে বিক্রি করেছিলেন এই প্রফেসর
২। ‘গতরাতের ছবি, আজ রাতে সে থাকবে কবরে’!
৩। জানা গেল করোনা যে দেশে যতদিন থাকবে
৪। করোনার লক্ষণ নিয়ে আরো ১১ মৃত্যু
যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

পাঁচ লক্ষণ দেখে বুঝবেন ডায়াবেটিস হতে যাচ্ছে

Shamim Reza

কাগজের নোট, কয়েন করোনামুক্ত করবেন যেভাবে

Shamim Reza

করোনাভাইরাসের ভীতি পাল্টে দিচ্ছে মানুষের মনোজগত

Sabina Sami

শুকনো সর্দি কাশি? প্রাকৃতিক এই উপাদান আপনাকে দেবে স্বস্তি

Mohammad Al Amin

মাস্কে যতদিন পর্যন্ত করোনাভাইরাস থাকে

Shamim Reza

নিত্যপণ্য থেকেও হতে পারে করোনা, বাঁচবেন যেভাবে

Shamim Reza