Views: 715

জাতীয়

গাড়ির কাঁচ ভেঙে বাঁচার আকুতি জানালেও কেউ এগিয়ে আসেনি

জুমবাংলা ডেস্ক : হঠাৎ কালবৈশাখী ঝড়ে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়ার ৫ নম্বর ফেরি ঘাটের তার ছিঁড়ে পন্টুন নদীতে চলে যায়। এ সময় ফেরিতে ওঠার অ’পেক্ষায় পন্টুনে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী একটি মাইক্রোবাস নদীতে চলে যায়। এতে চালকসহ ঢাকাগামী কয়েকজন যাত্রী ছিলেন। নি’খোঁজদের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উ’দ্ধারকাজ শুরু করেছে।

এই খবরের সত্যতা নিশ্চিত করে দৌলতদিয়া নৌপু’লিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আবদুল মোন্নাফ আলী বলেন, আজ বেলা সোয়া ১১টার দিকে দৌলতদিয়ার ৫ নম্বর ঘাটে ভেড়ানো ইউটিলিটি (ছোট) ফেরি মাধবীলতায় ঢাকাগামী মাইক্রোবাসটি উঠতে যায়। এ সময় কালবৈশাখী ঝড় শুরু হলে ঘাট থেকে পন্টুনের ডান পাশের তার ছিঁড়ে যায়। একই সঙ্গে পন্টুনের বাম পাশের খুঁটি ভেঙে পন্টুনটি পদ্মা নদীতে চলে যায়। এ সময় মাইক্রোবাসটি ফেরিতে ওঠার চেষ্টা করছিল। কিন্তু তার আগেই মাইক্রোবাসটি পেছনের দিকে গেলে সঙ্গে সঙ্গে পন্টুন থেকে সেটি নদীতে চলে যায়।

পু’লিশ পরিদর্শক মোন্নাফ আলী আরও বলেন, মাইক্রোবাসটিতে চালকসহ ঢাকাগামী কয়েকজন যাত্রী ছিলেন। তবে তাদের পরিচয় স’ম্পর্কে জানা যায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিস উ’দ্ধারকাজে আসে। দুপুর ১২টার পর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা উ’দ্ধারকাজ শুরু করেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মাইক্রোবাসটি পানিতে ভাসতে দেখা গেলেও কাউকে উ’দ্ধার করা যায়নি।

তবে প্রত্যক্ষদর্শীরা বলছেন, চালক গাড়ির কাচ ভেঙে বাঁ’চার আকুতি জানালেও কেউ এগিয়ে আসেনি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, মাইক্রোবাসে কতজন আরোহী ছিলেন তার সঠিক সংখ্যা জানা যায়নি। বর্তমানে ৫ নম্বর ঘাট দিয়ে ফেরিতে যানবাহন পারাপার বন্ধ রাখা হয়েছে।

গোয়ালন্দ উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) মো. আজিজুল হক খান মামুন জানান, ঝড়ের কারণে দৌলতদিয়া ৫ নম্বর ফেরি ঘাটের পন্টুনের তার ছিঁড়ে একটি মাইক্রোবাস নদীতে পড়ে যায়। গাড়িটিতে কতজন যাত্রী ছিল, তা নিশ্চিত হতে পারেননি।

আরও পড়ুন

সর্বোচ্চ পেশাদারী দক্ষতা অর্জনে মনোযোগ দিন: সেনা সদস্যদের প্রধানমন্ত্রী

mdhmajor

দেশের সকল গৃহহীনকে ঘর দেওয়ার অঙ্গীকার পুণর্ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী

mdhmajor

দুই মাসের মধ্যে দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যু

rony

শালির সঙ্গে শফিকের অনৈতিক সম্পর্ক, জান্নাতুলকে জেলে পাঠান মা

Shamim Reza

রাজধানীতে ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

Shamim Reza

ক্ষমতায় বসে শুধু নিজে খাব, সেটা তো না: প্রধানমন্ত্রী

rony