Views: 93

বিজ্ঞান ও প্রযুক্তি

গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে জলাধারে চালক, ডুবে মৃত্যু


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : গুগল ম্যাপ দেখে গাড়ি চালাতে গিয়ে ঘটে গেল চরম বিপদ। ভারতের মহারাষ্ট্রের আহমেদনগরের অলোক টাউনে গুগল ম্যাপ দেখে পথ খুঁজতে গিয়ে গাড়ি সোজা গিয়ে পড়ে একটি কৃ্ত্রিম হ্রদ বা জলাধারে। এতে মৃত্যু হয় একজনের। রোববার রাত ১টা ৪৫ মিনিটে এই ঘটনা ঘটেছে। গাড়ির চালক মহারাষ্ট্রের উচ্চত্তম শৃঙ্গ কালসুবাইয়ে নিয়ে যাচ্ছিলেন দুই যাত্রীকে।


মৃত সতীশ গুলে তার গাড়ির মালিক গুরু শেখর ও তার সমীর রাজুরকরকে নিয়ে ছুটি কাটাতে বেরিয়েছিলেন। শেখর একটি বেসরকারি সংস্থার উচ্চপদের কর্মকর্তা আর রাজুরকরের নিজের ব্যবসা আছে। প্রয়ায় সতীশ গুলে আগে শেখরের কোম্পানিতেই চাকরি করতেন। কিন্তু লকডাউনে তার চাকরি যায়। তখন শেখর তাকে চালক হিসাবে নিজের কাজে রেখেছিলেন।

অলোক থানা পুলিশ জানিয়েছে, কালসুবাইয় যাওয়ার পথে রাতের অন্ধকারে তারা পথ হারিয়ে ফেলেন। পথ খুঁজতে তখন গুগল ম্যাপের সাহায্য নেন তারা। কিন্তু সেই ম্যাপ শেষ পর্যন্ত সঠিক রাস্তা দেখায়নি। তারা সোজা গিয়ে পড়েন হ্রদের জলে। ওই পথ একটি সেতু ছিল কিন্তু চার মাস ধরে হ্রদের জল বেড়ে যাওয়ায় সেতুটি পানিতে তলিয়ে যায়।

স্থানীয়রা ওই রাস্তা দিয়ে যাতায়াত করেন না। কিন্তু অন্ধকারে সেই পথ বুঝতে পারেননি এই গাড়ির চালক। গাড়িটি ডুবে গেলে তিনজনই গাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হন, কিন্তু সতীশ সাঁতার জানতেন না। সূত্র: আনন্দবাজার পত্রিকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশে আসছে রয়েল এনফিল্ড!

Shamim Reza

বৃহস্পতির উপগ্রহ থেকে এলো রেডিও সিগন্যাল, জল্পনা তুঙ্গে

Shamim Reza

যুক্তরাষ্ট্রের কালো তালিকায় শাওমি

Shamim Reza

হোয়াটসঅ্যাপের নতুন শর্ত: যা জানা জরুরি

Shamim Reza

গোপনীয়তা নিয়ে যা বলছে হোয়াটসঅ্যাপ

azad

বাংলাদেশে জনপ্রিয়তার শীর্ষে তুরস্কের ‘বিপ’ অ্যাপ

Saiful Islam