অন্যরকম খবর অর্থনীতি-ব্যবসা জাতীয় বিভাগীয় সংবাদ রাজশাহী

গুজবে বগুড়ায় ২ ঘণ্টায় একটি দোকান থেকে ৩শ’ বস্তা লবণ বিক্রি

জুমবাংলা ডেস্ক: বগুড়ায় দুপুর থেকে লবণ কিনতে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়লে বাধ্য হয়ে দোকান বন্ধ করে দিয়েছেন অনেক ব্যবসায়ী।

জাতীয় দৈনিক ইত্তেফাকের অনলাইন সংস্করণের একটি প্রতিবেদন থেকে জানা যায়, মঙ্গলবার সকাল থেকে এ সংক্রান্ত গুজব ছড়িয়ে পড়লে ফায়দা লুটতে থাকেন কিছু অসাধু ছোট-বড়ো ব্যবসায়ীরা। বিকাল ৩টায় শহরের টিনপট্টি অবস্থিত মেসার্স এমআর ট্রেডার্সে নামে লবণের পাইকারি দোকানে গিয়ে দেখা যায়, ৩০ থেকে ৩৫ জন লবণ কিনতে ভিড় করে আছেন। ক্রেতাদের মাঝে এমন উত্তেজনা যে তারা নিজেরাই দোকানের ভিতর থেকে বস্তা বের করে নিয়ে আসছেন।

এ সময় দোকানের লবণ লুট হয়ে যাবার আশঙ্কা দেখা দিলে দোকানের মালিক আসিফ হাসান সৈকত দোকানে তালা ঝুলিয়ে দিয়ে দেন। তিনি জানান, প্রতিদিন দোকানে ১৫ থেকে ২০ বস্তা লবণ বিক্রি হলেও মঙ্গলবার গুজব ছড়ানোর দুই ঘণ্টার মধ্যে প্রায় তিনশ বস্তা লবণ বিক্রি হয়ে গেছে। তবে নির্দিষ্ট দামেই লবণ বিক্রি করেছেন।

বিকালেও একই চিত্র দেখা দিলে সদর থানার পুলিশ এসে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে অনেককে দোকান বন্ধ করে দিতে বলেন। এদিকে ক্রেতা সামলাতে না পেরে অনেক ব্যবসায়ী দোকান বন্ধ করে বাড়ি চলে যান।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান জানান, গুজব ছড়িয়ে পড়ার পর মাঠে নামে পুলিশ। বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির অপরাধে ৪৪ জনকে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত আছে। যারাই গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রি করবে শান্তি শৃঙ্খলা রক্ষায় তাদের আটক করা হবে।



জুমবাংলানিউজ/এইচএম




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ