Views: 23

বিভাগীয় সংবাদ রংপুর

গুজব ছড়ানোর অপরাধে তিন যুবক গ্রেফতার

জুমবাংলা ডেস্ক : ঠাকুরগাঁওয়ে ফেসবুকে প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড, জঙ্গিবাদকে সমর্থন করে পোস্ট এবং সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (০৪ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন জানান, ‘লাল মিয়া’ ও ‘আমি মুসলিম’ নামে দুইটি ফেইসবুক আইডি ব্যাবহার করে মাননীয় প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড, জঙ্গীবাদকে সমর্থন করে বিভিন্ন পোস্ট দিয়ে ফেসবুকে একটি জঙ্গীচক্র সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে আসছে।


গোয়েন্দা সংস্থার এমন তথ্যের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহের নির্দেশনায় সদর থানার ওসি তানভিরুল ইসলামের নেতৃত্বে গতকাল সোমবার রাতে অভিযান চালিয়ে সদর উপজেলার গড়েয়া খামার ভোপলা গ্রাম থেকে নাজমুল হোসেন (২৯), রুবেল রানা ওরফে বাবু (২৫) ও শফিকুল ইসলাম (২৫) আটক করে। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরণের জঙ্গী মতবাদ মূলক জিহাদি বই, ২টি মোবাইল ফোন, বেশ কয়েকটি গ্রামীণ সিম উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মোবাইল ফোন পর্যালোচনায় ‘লাল মিয়া’ নামক ফেইসবুক আইডিতে ইলিয়াস হোসাইন এর জাতীয় সংগীতের বিরুদ্ধে অবমাননামূলক বিবৃতির পোস্টও পাওয়া যায়। এবিষয়ে অভিযুক্তদেরসহ অজ্ঞাতনামা আরো ১০০ জনের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, সদর থানার ওসি তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলীসহ জেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

অফিসের মধ্যে পোশাক খুলে ভূমি কর্মকর্তার ‘গানের আসর’, ভিডিও ভাইরাল

Saiful Islam

মৃত্যুর আগে মাটিতে হত্যাকারীদের নাম লিখে গেলেন আশরাফ

Saiful Islam

সেদিন কী ঘটেছিল

Shamim Reza

ইয়াবা দিয়ে ‘ফাঁসাতে’ গিয়ে নিজেই ফেঁসে গেলেন পুলিশের এএসআই

Saiful Islam

সুদের টাকা দিতে না পারায় গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন

Saiful Islam

মানিকগঞ্জে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Saiful Islam