বরিশাল বিভাগীয় সংবাদ

‘গুজব’ শুনে দোকানে এসে ১০ কেজি লবণ ফেরত দিলেন এক নারী

ছবি-সংগৃহীত
জুমবাংলা ডেস্ক : গুজবে কান দিয়ে একসঙ্গে ১০ কেজি লবণ কেনার তিন ঘণ্টা পর তা ফেরত দিয়েছেন বরগুনার বেতাগী উপজেলার গলাচিপা বাজারসংলগ্ন এলাকার বাসিন্দা গৃহবধূ সাহিদা বেগম।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল ৩টার দিকে গলাচিপা বাজারের ব্যবসায়ী আবদুল মজিদের দোকান থেকে এসব লবণ কিনেছেন তিনি। পরে লবণের সংকট এবং দাম বৃদ্ধির বিষয়টি গুজব বুঝতে পেরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মজিদের দোকানে এসে ফেরত দিয়ে যান। এ সময় ব্যবসায়ী মজিদ ১০ কেজি লবণ ফেরত নেন।


স্থানীয়ভাবে শহিদের মা হিসেবে পরিচিত সাহিদা বেগম বলেন, পেঁয়াজের মতো লবণের দামও বেড়ে যাবে প্রতিবেশীদের কাছে এমন কথা শুনে তড়িঘড়ি করে মজিদের দোকান থেকে ৩০০ টাকা দিয়ে ১০ কেজি লবণ কিনি। পরে আমার ছেলের কাছে লবণের দাম বৃদ্ধির বিষয়টি গুজব জানতে পেরে দোকানে ফেরত দিয়ে আসি। দোকানদারও লবণ ফেরত নিয়েছেন।

এ বিষয়ে ব্যবসায়ী আবদুল মজিদ বলেন, দুপুর থেকে গলাচিপা বাজারে লবণের চাহিদা বেড়ে যায়। অনেক মানুষ বেশি পরিমাণে লবণ কিনে নিয়ে যান। আমার দোকান থেকে বিকেলে ১০ কেজি লবণ কেনার পর সাহিদা ফেরত দিয়ে গেছেন। এভাবে যদি সবাই লবণ ফেরত নিয়ে আসে তাহলে আমার লাভ হবে না। আমি বিক্রি করা লবণ ফেরত নিলেও সব ব্যবসায়ী তো আর ফেরত নেবে না।

এদিকে, লবণের দাম বৃদ্ধির গুজব প্রতিহত করতে জেলা ও উপজেলায় মাঠে নেমেছে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মাঠে নেমেছে পুলিশ সদস্যরাও। গুজব প্রতিহত করতে প্রচারণা চালাচ্ছেন তারা।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক (ডিসি) মস্তাইন বিল্লাহ বলেন, গুজব প্রতিরোধ করে সঠিক বার্তা মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য আমরা মাঠে নেমেছি। স্থানীয় জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় প্রচারণা চালাতে বলেছি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

৯০ বছর বয়সে করোনাজয় করলেন আজিজ

Saiful Islam

বৃদ্ধকে বস্তায় ভরে রাস্তায় ফেলে গেল স্বজনরা

Shamim Reza

৩০ লাখ টাকার সরকারি চাল-গম উদ্ধার, গোডাউন সিলগালা

Saiful Islam

সিরাজগঞ্জে ধর্ষণের অভিযোগে বাবা গ্রেফতার (ভিডিও)

Shamim Reza

করোনার উপসর্গ নিয়ে ১০ ঘণ্টার ব্যবধানে মা-ছেলের মৃত্যু

Saiful Islam

৫৬ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

Saiful Islam