Views: 57

বরিশাল বিভাগীয় সংবাদ

‘গুজব’ শুনে দোকানে এসে ১০ কেজি লবণ ফেরত দিলেন এক নারী


ছবি-সংগৃহীত
জুমবাংলা ডেস্ক : গুজবে কান দিয়ে একসঙ্গে ১০ কেজি লবণ কেনার তিন ঘণ্টা পর তা ফেরত দিয়েছেন বরগুনার বেতাগী উপজেলার গলাচিপা বাজারসংলগ্ন এলাকার বাসিন্দা গৃহবধূ সাহিদা বেগম।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল ৩টার দিকে গলাচিপা বাজারের ব্যবসায়ী আবদুল মজিদের দোকান থেকে এসব লবণ কিনেছেন তিনি। পরে লবণের সংকট এবং দাম বৃদ্ধির বিষয়টি গুজব বুঝতে পেরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মজিদের দোকানে এসে ফেরত দিয়ে যান। এ সময় ব্যবসায়ী মজিদ ১০ কেজি লবণ ফেরত নেন।


স্থানীয়ভাবে শহিদের মা হিসেবে পরিচিত সাহিদা বেগম বলেন, পেঁয়াজের মতো লবণের দামও বেড়ে যাবে প্রতিবেশীদের কাছে এমন কথা শুনে তড়িঘড়ি করে মজিদের দোকান থেকে ৩০০ টাকা দিয়ে ১০ কেজি লবণ কিনি। পরে আমার ছেলের কাছে লবণের দাম বৃদ্ধির বিষয়টি গুজব জানতে পেরে দোকানে ফেরত দিয়ে আসি। দোকানদারও লবণ ফেরত নিয়েছেন।

এ বিষয়ে ব্যবসায়ী আবদুল মজিদ বলেন, দুপুর থেকে গলাচিপা বাজারে লবণের চাহিদা বেড়ে যায়। অনেক মানুষ বেশি পরিমাণে লবণ কিনে নিয়ে যান। আমার দোকান থেকে বিকেলে ১০ কেজি লবণ কেনার পর সাহিদা ফেরত দিয়ে গেছেন। এভাবে যদি সবাই লবণ ফেরত নিয়ে আসে তাহলে আমার লাভ হবে না। আমি বিক্রি করা লবণ ফেরত নিলেও সব ব্যবসায়ী তো আর ফেরত নেবে না।

এদিকে, লবণের দাম বৃদ্ধির গুজব প্রতিহত করতে জেলা ও উপজেলায় মাঠে নেমেছে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মাঠে নেমেছে পুলিশ সদস্যরাও। গুজব প্রতিহত করতে প্রচারণা চালাচ্ছেন তারা।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক (ডিসি) মস্তাইন বিল্লাহ বলেন, গুজব প্রতিরোধ করে সঠিক বার্তা মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য আমরা মাঠে নেমেছি। স্থানীয় জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় প্রচারণা চালাতে বলেছি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

লোকমান হত্যা মামলার আসামি মেয়র প্রার্থী, পাল্টাল ২৪ ঘণ্টা পর

Saiful Islam

সাংবাদিক পরিচয়ে মামলা করতে গিয়ে ৩ ঘণ্টা হাজতবাস!

Saiful Islam

হঠাৎ করে নারীকে টেনে নিয়ে ধষর্ণের চেষ্টা চালায় রাজ্জাক

Shamim Reza

আলিশান বাড়ি-ঘর রেখে সন্তানদের শিক্ষকের সঙ্গে প্রবাসীর স্ত্রী উধাও

Shamim Reza

হাসপাতালের আবাসিক এলাকা থেকে ৫ শতাধিক গাঁজাসদৃশ গাছ উদ্ধার

Shamim Reza

লোকমান হত্যা মামলার আসামি মেয়র প্রার্থী, পাল্টাল ২৪ ঘণ্টা পর

Shamim Reza