Views: 79

ক্রিকেট (Cricket) খেলাধুলা

গেইলের পর পিএসএল ছাড়লেন রশিদ খানও


স্পোর্টস ডেস্ক : এমনিতেই বিদেশী তারকা শূন্য পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চলতি আসর। তাও যে কয়জন আছেন, প্রথম রাউন্ডের খেলা শুরু না হতেই চলে যাচ্ছেন তারাও। দেশের হয়ে খেলার জন্য পাকিস্তানের এই ফ্রাঞ্চাইজি লিগ ছাড়ছেন ক্রিস গেইল, রশিদ খানদের মতো তারকারা।

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে সুযোগ পাওয়ায় ইতোমধ্যেই পাকিস্তান ছেড়ে দেশে ফিরেছেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে গত ম্যাচে ঝড় তোলা ক্রিস গেইল। তবে যাবার আগে বলে গেছেন, দেশের খেলা শেষে আবারও ফিরবেন পাকিস্তানে।

গেইল চলে যাওয়ায় এমনিতেই উত্তেজনা কিছুটা কমে এসেছে পিএসএল-এ। তার ওপর এবার ফ্রাঞ্চাইজি লিগটি ছেড়ে দেশে ফেরার কথা জানালেন আফগান সুপার স্টার রশিদ খান। এবারই প্রথম পিএসএলে খেলতে এসেছেন তরুণ এই লেগস্পিনার। খেলছেন লাহোর কালান্দার্সের হয়ে। এখন পর্যন্ত মাত্র দুটি ম্যাচ খেলেই শীর্ষে অবস্থান করছে তার দল।


জানা গেছে, জিম্বাবুয়ের সঙ্গে আফগানিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। এ উপলক্ষ্যে ঘোষিত দলে থাকায় এবারের আসরে আর খেলা হচ্ছে না রশিদ খানের। আগামী ২০ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলবে আফগানিস্তান। এর একদিন পরেই (২২ মার্চ) ফাইনাল ম্যাচের মধ্যদিয়ে পর্দা নামবে পিএসএলের।

সঙ্গত কারণেই মনটা বেশ খারাপ রশিদ খানের। কেননা, দল যদি ফাইনালে না ওঠে, তাহলে আর একটি ম্যাচেও খেলা হচ্ছে না তার। তবে দেশের হয়ে খেলাকেই এগিয়ে রাখেছেন সময়ের এই সেরা লেগ স্পিনার।

এক টুইট বার্তায় রশিদ খান লিখেছেন, ‘অনেক কম সময়ের ব্যবধানে পিএসএল ছাড়তে হচ্ছে। কিন্তু আমাকে জাতীয় দলের দায়িত্ব পালন করতে হবে। দারুণ সমর্থন আর ভালোবাসার জন্য লাহোর কালান্দার্সের সকল সমর্থকদের ধন্যবাদ। ইনশাআল্লাহ্, আগামী বছর দেখা হবে।’

আফগানিস্তান টেস্ট স্কোয়াড:
আসগর আফগান (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, আফসার জাজাই, নাসির জামাল, আব্দুল মালিক, মুনির আহমেদ কাকার, শহিদুল্লাহ কামাল, বাহির শাহ মাহবুব, আমির হামজা, ফজল হক ফারুকি, সৈয়দ আহমেদ শিরজাদ, সেলিম শাফি, ওয়াফাদার মোমান্দ, জিয়াউর রহমান আকবর, ইয়ামিন আহমেদজাই এবং রশিদ খান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কাতারে কোচ হিসেবে জাভির পঞ্চম শিরোপা

azad

নেইমারের সাথে নতুন চুক্তি নিয়ে আলোচনায় পিএসজি

azad

চতুর্থ টেস্টে নেই বুমরাহ

azad

নতুন তথ্য দিলেন ক্রিকেটার নাসির হোসেন

rony

ভারতে টি-টোয়েন্টি খেলতে ঢাকা ছাড়লেন রফিক-পাইলটরা

rony

আরও কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে পগবা

azad