অন্যরকম খবর গসিপ

গোঁফ দেখিয়েই ইন্টারনেটে ঝড় তুলেছে চার্লি চ্যাপলিন

জুমবাংলা ডেস্ক : ইন্টারনেটে ফের ঝড় তুলেছে চার্লি চ্যাপলিন। না, নির্বাক যুগের বিখ্যাত অভিনেতা চার্লি চ্যাপলিনের কথা বলা হচ্ছে না। আর তিনি অভিনয়ও করেন না। তবে চার্লি চ্যাপলিনের মতো তারও ঠোঁটের ওপরে রয়েছে বাহারি গোঁফ। আর এই সাদৃশ্যে কারণেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভালোই নাম করেছে সে।

এতক্ষণ যার কথা বলা হচ্ছে সে একজন বিড়াল। তবে বিড়াল বলে তাকে অবজ্ঞা করর কোনোই কারণ নেই। কেননা সে সেলিব্রেটি বিড়াল। আর বিশ্ব জুড়ে তার রয়েছে অসংখ্য ভক্ত অনুরাগী। যদিও বয়স মাত্র ৮ বছর।

যুক্তরাষ্ট্রের আলবামা অঙ্গরাজ্যের বাসিন্দা স্ট্যাকি মিউজিক পাশের বাড়ির বাগান থেকে চার্লিকে কুড়িয়ে পান। এরপর থেকে তার সঙ্গে রয়েছে পশুটি। আদর করে তিনি ১৯২০ দশকের জনপ্রিয় অভিনেতা চার্লি চ্যাপলিনের সঙ্গে মিল রেখে বিড়ালটির নামকরণ করেন। বিভিন্ন সময়ে তিনি ফেসবুকে চার্লির ছবি পোস্ট করেন। সেসব ছবিতে প্রচুর লাইক পড়ে। এভাবে দিনে দিনে জনপ্রিয়তা বেড়েই চলেছে চার্লির। থুতুনির ওপরে এক টুকুরো গোঁফের কারণেই তার এই জনপ্রিয়তা।

বিড়ালটির প্রশংসা করে তার মালকিন মিউজিক বলেন, ‘মানুষ চার্লির ছবি দেখতে পছন্দ করে। আমি তার কোনো ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করার সঙ্গে সঙ্গেই ইউজাররা এতে হুমড়ি খেয়ে পড়েন। ফলে হাজার হাজার লাইক পড়ে। তার কোনো কোনো ছবিতে তো ৫ হাজারের বেশি লাইক পড়েছে।’

চার্লির বয়স যখন সবে ৩/৪ মাস তখনই তার ঠোঁটের ওপর অল্প গোঁফ নজরে পড়ে। তা দেখেই চার্লি চ্যাপলিনের কথা মনে পড়ে মিউজিকের। তাই তিনি ওই ব্রিটিশ অভিনেতার নামেই বিড়ালটির নাম রাখেন। গত কয়েক বছরে চার্লির গোঁফের কলেরব বৃদ্ধি পেয়েছে। মোছের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে তার জনপ্রিয়তাও।

যদিও অনেকে মনে করেন সঙ্গীত শিল্পী ফ্রেডি মার্কারি আর অভিনেতা টম সেলেকের সঙ্গেও ভালো মিল আছে চার্লির। তাই বলে এতদিন পর আর বিড়ালটির নাম বদলাতে চান না মিউজিক।

চার্লি কিন্তু কোনো সাধারণ বিড়াল নয়। সে ছিলো বনবিড়াল। কিন্তু মিউজিকের সাহচর্যে থাকতে থাকতে সে ভালোই পোষ মেনেছে। এখন তো সে মিউজিকের সঙ্গ ছেড়ে কোথাও যেতে চায় না। মিউজিকের গোটা পরিবার চার্লিকে ভালোবাসে। বিকেলে বিড়ালটিকে নিয়ে হাঁটতে বের হন তার মালকিন। রাতে মিউজিকের সঙ্গেই ঘুমায় সে।

মিউজিক বলেন, ‘লোকজন চার্লিকে খুব ভালবাসে এবং তার গোঁফ সম্পর্কেও সুন্দর সুন্দর মন্তব্য করে। এমনকি অনেকেই বলে থাকেন এটি হচ্ছে তাদের দেখা সবচেয়ে সুন্দর বিড়াল।’



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন