Views: 150

আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি

গোটা বিশ্বের সাইবার হুমকির উৎস ইরানসহ চার দেশ : কানাডা


আন্তর্জাতিক ডেস্ক: কানাডার ডিজিটাল গোয়েন্দা সংস্থা দাবি করেছে, চীন, রাশিয়া, ইরান ও উত্তর কোরিয়ার সাইবার কর্মসূচি গোটা বিশ্বের ‘সাইবার অপরাধজনিত হুমকি’র প্রধান উৎস। খবর পার্সটুডে’র।

গতকাল (বুধবার) ওই সংস্থা এক প্রতিবেদন প্রকাশ করে এ দাবি করেছে। কানাডার ডিজিটাল গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে আরো বলা হয়েছে, এসব দেশের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় চালানো সাইবার তৎপরতা বিশ্বের সাইবার নিরাপত্তার জন্য সর্বাধুনিক হুমকি হিসেবে কাজ করছে।


কানাডার এই গোয়েন্দা সংস্থা যে চার দেশকে সাইবার হুমকির জন্য অভিযুক্ত করেছে তার প্রত্যেকটির সঙ্গে অটোয়ার সম্পর্ক খারাপ।

ইরানের কানাডার দূতাবাস আপাতত বন্ধ রয়েছে এবং তেহরানে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত জুসপে পেরোনে বর্তমানে ইরানে কানাডার স্বার্থ দেখাশুনা করছেন। কানাডায় বসবাসরত ইরানি নাগরিকদের মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদ জানানোর জন্য গত মঙ্গলবার পেরোনোকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়।

এ সময় ইরানি নাগরিকদের সঙ্গে কানাডা সরকারের পক্ষ থেকে সদাচারণ করার আহ্বান জানানো হয়। ইতালির রাষ্ট্রদূত ইরানের এ প্রতিবাদের কথা অটোয়া সরকারকে জানিয়ে দেবেন বলে প্রতিশ্রুতি দেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

তেলের দামে ফের অশনিসংকেত

azad

ভারতে স্যানিটাইজার ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা

azad

কৃষক বিক্ষোভ: জাস্টিন ট্রুডোকে কড়া সতর্কবার্তা দিলো ভারত

rony

উইসকনসিন, অ্যারিজোনায় আনুষ্ঠানিক ঘোষণা পেল বাইডেনের জয়

azad

বাড়ছে উত্তেজনা, অস্ট্রেলিয়ার কাছে ‘ক্ষমা’ চাইবে না চীন

azad

ড্রোন হামলায় ইরানের আরেক জ্যেষ্ঠ কমান্ডার নিহত

azad