ক্রিকেট (Cricket) খেলাধুলা

গোলাপি টেস্টে সোনালী কয়েন

স্পোর্টস ডেস্ক : ইডেন মানেই ক্রিকেটের মহাকাব্য। ইডেন মানেই ক্রিকেটের আভিজাত্য। শুক্রবার ঐতিহাসিক ইডেনের সাম্রাজ্যের মুকুটে যুক্ত হবে নতুন আরেকটি পালক।

উপমহাদেশের প্রথম দিবারাত্রির টেস্ট আয়োজন করতে যাচ্ছে কলকাতার ইডেন গার্ডেন। যেখানে ময়দানি লড়াইয়ে নামবে ভারত ও বাংলাদেশ। ক্রিকেট ইতিহাসে অসংখ্যবার ইডেনে নতুন রেকর্ড ভাঙা-গড়া হয়েছে। হয়েছে বহু ঐতিহাসিক ম্যাচ। এবার সেই তালিকায় যুক্ত হতে যাচ্ছে বাংলাদেশ ও ভারতের গোলাপি বলের টেস্ট।


ক্রিকেটের নন্দনকানন এখন অনেকটাই গোলাপিময়। মাঠে কিংবা মাঠের বাইরে পড়েছে গোলাপি আলোকচ্ছটা। শহরের বিভিন্ন জায়গা গোলাপি আলোয় রাঙিয়ে দেওয়া হয়েছে। শহীদ মিনারের আলোর রঙও গোলাপি করে দেওয়া হয়েছে। এছাড়া কলকাতা মিউনিসিল্যা‌লটির বেশ কিছু পার্ককেও গোলাপি আলোতে সাজানো হয়েছে। বুধবার থেকে টাটা স্টিল বিল্ডিংয়ে চলছে থ্রিডি ম্যাপিং। এছাড়া চোখে পড়েছে কয়েকটি বিল বোর্ডও। যেখানে বড় করে লিখা, ‘ইন্ডিয়া‘স ফাস্ট পিঙ্ক বল টেস্ট।’

ইডেনের বাইরের উড়ছে বিশালাকার গোলাপি বল। ইডেনের আশপাশের পার্ক, মনুমেন্টও গোলাপি আলোতে সাজিয়ে তোলা হয়েছে। মাঠে দর্শক ও বিশেষ অতিথিদের স্বাগত জানাবে দুটি গোলাপি মাস্কাট।

টসের সময় দুই দলের অধিনায়কের হাতে বল তুলে দেবেন প্যারাট্রুপার। টসও হবে বিশেষ কয়েনে। তবে ওই কয়েনে গোলাপি রঙের কোনো আভা পাওয়া গেল না। সোনার প্রলেপ দেওয়া কয়েন নিয়েই ইডেনে টস করবেন মুমিনুল ও কোহলি। ইডেনের অসংখ্য মণি-মাণিক্যের মধ্যে নিশ্চিতভাবেই থাকবে বাংলাদেশ ও ভারতের গোলাপি বলের টেস্ট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

তৃতীয় দফা কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দিলেন মাশরাফী

mdhmajor

আইসিসি’র চেয়ারম্যান হওয়া নিয়ে অবশেষে মুখ খুললেন সৌরভ নিজেই

Mohammad Al Amin

আমি ক্লাব ছাড়ার আগে টটেনহ্যাম শিরোপা জিতবে : মরিনহো

Mohammad Al Amin

সৌরভের প্রশংসায় নাসের, ক্ষেপেছেন গাভাস্কার

Mohammad Al Amin

বিশ্বকাপ জিতে তারপরই বিয়ে করবেন রশিদ খান!

rony

বিশ্বকাপ স্থগিত হলে ফের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে বিসিবি

Mohammad Al Amin