আন্তর্জাতিক স্লাইডার

গোয়ায় ভারতীয় যুদ্ধ বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক : রবিবার সকালে প্রশিক্ষণের সময় ভারতীয় নৌ-বাহিনীর মিগ-২৯কে নামের একটি প্রশিক্ষণ বিমান ভেঙে পড়েছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভি বলছে, বিমান চালক অক্ষত রয়েছেন। এক টুইট বার্তায় ভারতীয় নৌ-সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, ওই দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হবে।

২০১৯ সালের নভেম্বরে একটি মিগ-২৯কে যুদ্ধবিমান গোয়ার ডাবোলিম থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়েছিল। রবিবার ভেঙে পড়া বিমানটি নিয়ে নৌ-বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, আকাশে উড়ন্ত অবস্থায় পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা ‌লাগার ফলে বিমানটির ডান ইঞ্জিনে আগুন ধরে যায়। ব্যর্থ হয় বাম ইঞ্জিনটিও।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, গোয়ার ভাস্কোতে অবস্থিত আইএনএস হংস বেস থেকে উড়েছিল বিমানটি। এনডিটিভি জানিয়েছে, বিমানটির দুই চালক ক্যাপ্টেন এম শেওখান্দ ও লেফটেন্যান্ট কমান্ডার দীপক যাদব সুরক্ষিতভাবে বেরিয়ে আসতে পেরেছেন বিমান থেকে।

দুই চালকের তৎপরতায় লোকালয় এড়িয়ে বিমানটি ভেঙে পড়ে ফাঁকা জমিতে। তাদের কোনও আঘাত লাগেনি।

নৌ-বাহিনীর টুইটে বলা হয়েছে, ‘‘আজ সকালে ১০.৩০ নাগাদ একটি মিগ ২৯কে বিমান একটি রুটিন প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ে গোয়ায়। বিমান চালক অক্ষতভাবে বিমান থেকে বেরিয়ে আসতে পেরেছেন । দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।”


আরও পড়ুন

ভিয়েতনামে করোনায় মৃত্যু ও আক্রান্ত কম হবার কারণ

Shamim Reza

নরসিংদী জেলা লকডাউন ঘোষণা

rony

পাকিস্তানে ভয়ঙ্কর দিন আসছে, ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়ে দ্বিগুণ!

Shamim Reza

করোনা থেকে মুক্তি পেতে মদ্যপানে ৬০০ জনের মৃত্যু

Shamim Reza

করোনা যুদ্ধে ১০০ কোটি ডলার অনুদান টুইটার প্রতিষ্ঠাতার

Mohammad Al Amin

আইসিইউতে বরিস জনসনের অবস্থা স্থিতিশীল

azad