জাতীয় স্লাইডার

ঘন কুয়াশার চাদরে ঢাকা রাজধানী, শৈত্যপ্রবাহ অব্যাহত

জুমবাংলা ডেস্ক: দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আজকেও অব্যাহত রয়েছে। ঘন কুয়াশার সাথে  প্রচন্ড শীতে দেশের অধিকাংশ এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

রাজধানী ঢাকাতেও গত চারদিন ধরে তীব্র শীত অনুভূত হচ্ছে। শৈত্যপ্রবাহ চলাকালে প্রথম দুই দিন ঢাকায় কুয়াশার আড়ালে ছিল সূর্য।

গতকাল সোমবার (১৩ জানুয়ারি) বেলা খানিকটা বাড়লে রাজধানীতে দেখা মেলে সূর্যের। এরপর আজ মঙ্গলবার আবার কুয়াশাঢাকা সকাল পেয়েছে রাজধানীবাসী।

ঘন কুয়াশার কারণে রাস্তাঘাটে রিকশাসহ যানবাহনের সংখ্যা অনেক কম। জরুরি কাজ ছাড়া মানুষ বাইরে বের হচ্ছে না। আগের দিন তাপমাত্রা কিছু বেশি অনুভূত হয়েছিল। ফলে আজ রাজধানীতে ঘরের বাইরে বেরিয়ে খানিকটা অপ্রস্তুত নগরবাসী।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, দেশের রাজশাহী, পাবনা, নওঁগা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

ঘন কুয়াশার সাথে কনকনে ঠাণ্ডায় জবুথবু হয়ে পড়েছে রংপুর বিভাগের আট জেলার মানুষ সাধারণ মানুষ। বিশেষ করে বেশি দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষগুলো। গরম কাপড়ের অভাবে কষ্ট পেতে হচ্ছে তাদেরকে।

এ অবস্থায় কাজে যেতে না পারায় শ্রমজীবি শ্রেণির মানুষেরাও পড়েছেন চরম বিপাকে। অনেকে তীব্র শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজে বের হলেও কনকনে ঠাণ্ডায় কাজ করতে পারছেন না।

এদিকে, ঘন কুয়াশার কারণে সোমবার ভোর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা (সাধারণ ভিজিবিলিটি) কমে আসায় বিমান চলাচল ব্যাহত হচ্ছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বয়ে যাওয়া মৃদু শৈত্য প্রবাহ ১৫ জানুয়ারি থেকে কিছুটা উন্নতি হবে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকবে।


জুমবাংলানিউজ/এইচএম




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ