Views: 537

জাতীয়

ঘরে থেকেই পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

জুমবাংলা ডেস্ক: করোনা মহামারি থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্য সুরক্ষায় আরও সচেতন থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, স্কুল বন্ধের এই সময়ে ঘরে থেকেই পড়াশোনা চালিয়ে যেতে হবে শিক্ষার্থীদের।

রবিবার (১৮ অক্টোবর) সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের শিশুরা দেশপ্রেমিক হবে, মানুষের জন্য কাজ করবে, মানুষের মতো মানুষ হবে। নিজেদের উপযুক্ত মানুহ হিসেবে গড়ে তুলবে।


তিনি আরও বলেন, আমি জানি করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, এটা যে কোনো শিশুর জন্য কষ্টকর। হয়তো এসব অবস্থা থাকবে না। আমি তাদের বলব, ঘরে বসে মনোযোগ দিয়ে পড়াশোনা করতে। ঘরে বসে পড়াশোনা করা, যে যা করতে পারে সেটাও তাদের করতে হবে। যেন যখন স্কুল খুলে তখন তারা আবার সবকিছুই করতে পারে।

তিনি আরও বলেন, আমি অভিভাবকদের বলব, যার যার নিজের ছেলেমেয়ের অন্যান্য এক্সারসাইজ ও খেলার ব্যবস্থা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। সবাই যেন সুরক্ষা মেনে চলেন।

এ সময় তিনি লাইভে কেন মাস্ক পরে নেই সে ব্যাপারে বলেন, আমি হয়তো মাস্ক পরে বলছি না, কারণ আমার এখানে কেউ নেই। যারা আছে তারা অনেক দূরে। আবার বেশি লোক থাকলে আমিও সেখানে মাস্ক পরি। সবাইকে বলব, যেখানে মানুষ বেশি সেখানে মাস্ক পরে থাকতে হবে। শরীরের প্রতি যত্ন নিতে হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে লাগেজে করে মা ইলিশ বহন

mdhmajor

স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

mdhmajor

কুড়িয়ে পাওয়া ছেড়া কাগজ থেকে যেভাবে হত্যার রহস্য সমাধান হলো

Shamim Reza

৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত হলেন লে. জে. শফিউদ্দিন আহমেদ

mdhmajor

অসুস্থ রিজভী, বিএনপির দপ্তর সামলানোর দায়িত্ব পেলেন যিনি

rony

৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করে পরিপত্র জারি

azad