Views: 84

রাজনীতি

ঘরে-বাইরে কারো ন্যূনতম নিরাপত্তা নেই: মির্জা ফখরুল


জুমবাংলা ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার এখন বর্তমান সরকারের নির্যাতন-নিপীড়নে ক্ষতবিক্ষত। আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারো ন্যূনতম নিরাপত্তা নেই। বর্তমানে কোনো অপরাধের সঙ্গে জড়িত না হয়েও নির্দোষ লোককে অপরাধী সাজিয়ে মামলা, গ্রেফতার, কারান্তরীণ ও হয়রানি করা হচ্ছে।

এক বিবৃতিতে শনিবার তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে নোয়াখালীতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের হামলা এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব। অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার এবং মিজানুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবি জানান।


তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে বর্তমান আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার বিএনপির নেতৃত্ব ধ্বংস করতেই আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নেতাকর্মীদের যে কোনো শান্তিপূর্ণ কর্মসূচি থেকে গ্রেফতার অব্যাহত রেখেছে। শনিবার সকালে নোয়াখালীতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের ন্যক্কারজনক হামলা এবং মিছিল থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে গ্রেফতার তারই ধারাবাহিকতা।

মির্জা ফখরুল বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই সম্পূর্ণ মনগড়া ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বিএনপিসহ বিরোধী দলের আন্দোলনকে স্তব্ধ করতে এবং বিরোধী নেতাকর্মীসহ সাধারণ নাগরিকের মনে ভীতি সঞ্চার করতেই ফ্যাসিবাদী কায়দায় ধারাবাহিকভাবে সরকারি জুলুম-নির্যাতন অব্যাহত রাখা হয়েছে। তবে অতীতে যেমন কোনো স্বৈরশাসক বিরোধী নেতাকর্মীদের গুম, খুন, গ্রেফতার ও নির্যাতন করে দমাতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও গণতন্ত্রকামী মানুষকে নিরস্ত করতে পারবে না।

আরেক বিবৃতিতে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম নোয়াখালীতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের হামলা এবং মিছিল থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কাদের মির্জাকে চিকিৎসা করাতে বললেন এমপি একরামুল

Saiful Islam

সরকারের জননন্দিত কাজের প্রশংসা বিএনপির অভিধানে নেই: কাদের

mdhmajor

আ’লীগ সরকারকে ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি’ বললেন রুমিন ফারহানা

Saiful Islam

কোকোকে নির্যাতন করে হত্যা করা হয়েছে- অভিযোগ ফখরুলের

Shamim Reza

এবার ওবায়দুল কাদেরকে বীর মুক্তিযোদ্ধা বললেন একরামুল (ভিডিও)

Saiful Islam

পরপর তিন বার দল ক্ষমতায় থাকায় অনেকের মাঝে আলস্য এসেছে: তথ্যমন্ত্রী

Saiful Islam