Views: 149

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে করোনায় টানা ৮ম মৃত্যুহীন দিন


প্রতীকী ছবি

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমণের হার সামান্য হ্রাস পেয়েছে। গতকালের পরীক্ষায় ৯৪ জনের শরীরে ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। সংক্রমণ হার ৭ দশমিক ৯৯ শতাংশ। এদিনও করোনাক্রান্ত কারো মৃত্যু না হওয়ায় টানা অষ্টম মৃত্যুহীন দিন পার করলো চট্রগ্রামবাসী।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজ বাসস’কে জানান, বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় ১ হাজার ১৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে ৭৬ জন শহরের বাসিন্দা এবং ১৮ জন গ্রামের। ফলে জেলায় মোট সংক্রমিতের সংখ্যা এখন ২০ হাজার ৫৫৯ জন। সংক্রমণের হার কিছুটা কমেছে (৭ দশমিক ৯৯ শতাংশ)। গত বুধবার ৯৮৬টি নমুনা পরীক্ষায় ১১০ জনের শরীরে ভাইরাস শনাক্ত হয়। সংক্রমণ হার ছিল ১১ দশমিক ১৫ শতাংশ।

তিনি বলেন, গতকাল সুস্থ হয়েছেন ৪৬ জন। এতে করোনাক্রান্তদের মধ্যে আরোগ্য লাভকারীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ২৯১ জনে। এ পর্যন্ত মোট সংক্রমিত রোগীর মধ্যে হাসপাতালে চিকিৎসায় সুস্থ হন ৩ হাজার ২২৯ জন। হোম আইসোলেশনে থেকে চিকিৎসায় সুস্থ হন ১৩ হাজার ৬২ জন। বৃহস্পতিবার করোনা রোগীদের মধ্যে কেউ মারা যায়নি। ফলে মৃত্যুহীন অষ্টম দিন অতিবাহিত করলো চট্টগ্রাম। জেলায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৩০১ জন, যাতে শহরের ২০৮ ও গ্রামের ৯৩ জন।


সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, উপজেলার মধ্যে সবচেয়ে বেশি (৬ জন) আক্রান্ত বাঁশখালীতে। এছাড়া, হাটহাজাারীতে ৪ জন, রাউজানে ৩ জন, লোহাগাড়ায় ২ জন এবং আনোয়ারা, পটিয়া ও বোয়ালখালীতে ১ জন করে রয়েছেন।

ল্যাবভিত্তিক পরীক্ষার রিপোর্টে দেখা যায়, গতকাল সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) র‌্যাবে। এতে ৫০৮ জনের নমুনায় ২০ জন করোনাক্রান্ত হন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৪ টি নমুনার মধ্যে ২৬টিতে ভাইরাসের অস্তিত্ব মেলে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষায় ১২ জন করোনার জীবাণুবাহক হিসেবে চিহ্নিত হন। ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০ টি নমুনায় ৩টির রেজাল্ট পজিটিভ আসে।

নগরীর বেসরকারি তিন পরীক্ষা কেন্দ্রের মধ্যে শেভরনে ৭৩, ইম্পেরিয়াল হাসপাতালে ৪০ এবং মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে যথাক্রমে ৪ জন, ৬ জন ও ৮ জনের দেহে করোনা ভাইরাস থাকার প্রমাণ মেলে। জেলার একমাত্র বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮ জনের নমুনা পরীক্ষায় ৭ জন করোনাক্রান্ত বলে শনাক্ত করা হয়।

এদিন চট্টগ্রামের ৯১টি নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। পরীক্ষায় ৮টির রেজাল্ট পজিটিভ পাওয়া যায়। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সুন্দরগঞ্জে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতার

Saiful Islam

চমেকের অবৈধ চার ক্যান্টিনের ২৯ লাখ টাকা জব্দ

Saiful Islam

বলাৎকার নিয়ে বক্তব্য কই, বাবুনগরীকে প্রশ্ন

globalgeek

জলপাই খাওয়ানোর কথা বলে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

Saiful Islam

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর

Saiful Islam

নিবন্ধনের অনুমোদন পেলো আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল

Saiful Islam