Coronavirus (করোনাভাইরাস) চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে করোনা কেড়ে নিল আরও ১৩ জনের প্রাণ

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৬৯৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৭ জন। মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ আর ৯ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামের ১৩ জন, রংপুরের ২ জন, খুলনায় ১ জন এবং সিলেটে ১ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩১ জন এবং বাসায় ৫ জন মারা গেছে। এছাড়া মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে এক জনকে। এ নিয়ে দেশে করোনায় প্রাণহানি হলো মোট ৭৪৬ জনের।


বুধবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৫০ টি ল্যাবে ১২ হাজার ৫১০ টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৬৯৫ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত হলেন মোট ৫৫ হাজার ১৪০ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে সুস্থ হয়েছেন ৪৭০ জন করোনা রোগী। এ নিয়ে মোট ১১ হাজার ৫৯০ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ইতালিতে ফের করোনার থাবা, আক্রান্তদের বেশিরভাগ বাংলাদেশি

rony

সর্বনাশা করোনার টিকা কবে আসছে, সেই সুখবর দিলেন গবেষকরা

rony

পাওয়া গেল না অ্যাম্বুলেন্স, অটোতে করে করোনায় মৃতের দেহবহন

rony

শেষ ধাপে চীনা প্রতিষ্ঠান ক্যানসিনোর করোনা টিকা, পাওয়া গেল যে সুখবর

rony

স্ত্রীসহ লেজিসলেটিভ সচিব করোনায় আক্রান্ত

Sabina Sami

আজও দেশের ২০ অঞ্চলে ঝড়-বৃষ্টির আশঙ্কা

Sabina Sami