Views: 166

Coronavirus (করোনাভাইরাস) চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ১৮ হাজার ছাড়ালো

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রাম জেলায় করোনা ভাইরাসে সংক্রমিতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। গতকাল মঙ্গলবার ১,১২০টি নমুনা পরীক্ষা করে ৭৬ জনের নতুন সংক্রমণ শনাক্ত করা হয়। সংক্রমণ হার ৬ দশমিক ৬৮ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রাম ও কক্সবাজারের সাতটি ল্যাবের মধ্যে ছয়টিতে গত ২৪ ঘণ্টায় ১,১২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় শহরের ৬৩ জন ও গ্রামের ১৩ জনের দেহে করোনার ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ১৮ হাজার ৭৪ জন। এ সময়ে চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি। বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি।


ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, এদিন সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে। এখানে ৪৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৯৪ জনের নমুনার মধ্যে ১১ জন পজিটিভ শনাক্ত হন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৩টি নমুনায় ২৪ টিতে করোনার ভাইরাস শনাক্ত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনকে করোনার ভাইরাসবাহক হিসেবে চিহ্নিত করা হয়। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনায় ১৩ জন করোনাক্রান্ত হওয়ার প্রমাণ মেলে। এছাড়া, চট্টগ্রামের ৬৮টি নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পাঠানো হয়। এদের মধ্যে ৪ জন পজিটিভ হন।

এদিকে, সোমবারের তুলনায় গতকাল করোনাক্রান্ত ৩ জন বাড়লেও সংক্রমণ হার কমেছে। চট্টগ্রামে সোমবার ৭৩ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৫৫ শতাংশ। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কারা ফটকে মায়ের মরদেহ দেখলেন পাপিয়া

Shamim Reza

দেশের অপ্রতুল ভূমি সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতে প্রকল্প অনুমোদন

azad

শিক্ষামন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার, স্থগিত হলো দুই কলেজ শিক্ষকের এমপিও

rony

ইউএনও ওয়াহিদাকে হত্যা চেষ্টা: রবিউলকে জবানবন্দি প্রদানে বাধ্য করার দাবি

rony

তরুণীর জোগান দিতো বান্ধবী, ধর্ষণ করতো চান্দু

Shamim Reza

এমন বিকৃত ও নিষ্ঠুর ঘটনা জাতির জন্য চরম লজ্জাজনক: হাইকোর্ট

rony