চট্টগ্রামে গরুর হাটে করোনা প্রতিরোধক বুথ চালু করল যুবলীগ

জুমবাংলা ডেস্ক: দেশব্যাপী করোনা মহামারি রুখতে আসন্ন ঈদুল আজহা সামনে রেখে চট্টগ্রামের গরুর হাটসমূহে যুবলীগের উদ্যোগে ‘করোনা প্রতিরোধক বুথ’ করা হয়েছে। আজ এই বুথটি উদ্বোধন করা হয়।

আজ বিকাল ৪ টায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবলীগ নেতা নুরুল আজিম রনির উদ্যোগে নগরীর বিবিরহাট গরুর বাজারে এই ‘করোনা প্রতিরোধক বুথ’ এর উদ্বোধন করেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চু।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য নূরুল আনোয়ার, মো. সাজ্জাদ আলী, বাজার ইজারাদার মো. এরশাদ মামুন, মো. আরিফুল ইসলাম, শিবু প্রসাদ  চৌধুরী, ৭ নং ওর্য়াড আওয়ামী যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন বাবুল, সাধারণ সম্পাদক এমএ আজিজ প্রমুখ।

মহিউদ্দীন বাচ্চু বলেন, করোনা মহামারির শুরু থেকে নগরজুড়ে করোনা প্রতিরোধে কাজ করছে চট্টগ্রাম মহানগর যুবলীগ। তারই অংশ হিসেবে আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে নগরীর গরুর হাটগুলোতে ব্যাপক জনসমাগমের কথা চিন্তা করে যুবলীগ নেতা রনির উদ্যোগে এই করোনা প্রতিরোধক বুথ বসানো হচ্ছে। এতে করে সাধারণ জনগণ বিনামূল্যে যুবলীগের পক্ষ থেকে মাস্ক ও হ্যান্ড  সেনিটাইজার পাবে। সাধারণ মানুষ করোনা থেকে নিজেদের সুরক্ষিত রাখতে পারবেন।

এদিকে, এবিএম মহিউদ্দীন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পক্ষ থেকে নগরীর প্রবর্তক মোড়ে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন করা হয়। আজ বিকেল ৩ টায় বুথের উদ্বোধন করেন যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

এ সময় আরো উপস্থিত ছিলেন নগর যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, নুরুল আজিম রনি, হোসাইন আহমেদ রুবেল, রুবেল সিকদার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, সহ-সভাপতি মনির ইসলাম প্রমুখ।

জানা যায়, এটিএম বুথের আদলে নির্মিত এই করোনা প্রতিরোধক বুথে হাত বাড়ালেই মিলবে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার। পথচারী তার পুরাতন মাস্কটি নির্দিষ্ট ডাস্টবিনে ফেলে হ্যান্ড সেনিটাইজ করে পরে নিতে পারবেন নতুন মাস্ক। দৈনিক ৭ শ টাকা খরচে এই বুথের মাধ্যমে ৫ শ সাধারণ মানুষকে সেবা দেওয়া সম্ভব।


জুমবাংলানিউজ/এইচএম