Views: 53

Coronavirus (করোনাভাইরাস) চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে নতুন করে ১১৮ জনের দেহে করোনা শনাক্ত

জুমবাংলা ডেস্ক: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আরও ১১৮ জন সংক্রমিত হয়েছেন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম ও কক্সবাজারের সাতটি ল্যাবে ৬৯২ জনের নমুনা পরীক্ষা হয় গতকাল সোমবার। এতে চট্টগ্রাম মহানগরীর আওতাধীন এলাকার ৮৭ জন এবং বিভিন্ন উপজেলার ৩১ জন মিলিয়ে মোট করোনা ভাইরাসবাহক শনাক্ত হন ১১৮ জন। সংক্রমণের হার ১৭ দশমিক ৫ শতাংশ। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্ত ১৫ হাজার ৩৪২ জন। করোনাড গত ২৪ ঘণ্টায় ১ জনসহ মৃত্যু হয়েছে এ পর্যন্ত ২৪৬ জন। হাসপাতালে চিকিৎসা নিয়ে মোট সুস্থ হয়েছে ৩ হাজার ২৪৫ জন।


ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গতকাল সোমবার সবচেয়ে বেশি করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে। ১৭৭টির মধ্যে ৩০টি নমুনায় ভাইরাস পাওয়া যায়। ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৬২ জনের নমুনায় ১০ জন পজিটিভ হিসেবে শনাক্ত হন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৭ জনের নমুনার মধ্যে ৭ জন করোনার জীবাণুবাহক বলে শনাক্ত হন। বেসরকারি হাসপাতাল ইম্পেরিয়াল-এর ল্যাবে ৬৬টি নমুনায় ২৭টিতে ভাইরাস পাওয়া যায়। অপর বেসরকারি ক্লিনিক শেভরন ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন পজিটিভ হন। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারো দেহে ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

আক্রান্তের হিসেবে উপজেলায় শীর্ষে রাউজান ও ফটিকছড়ি। দু’টি উপজেলাতেই ৮ জন করে করোনাবাহক শনাক্ত হয়েছেন। অন্য উপজেলার মধ্যে হাটহাজারী ও সন্দ্বীপে ৩ জন করে, রাঙ্গুনিয়া, মিরসরাই ও সীতাকুন্ডে ২ জন করে এবং আনোয়ারা, পটিয়া ও বোয়ালখালীতে ১ জন করোনা পজিটিভ বলে জানা গেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মাস্ক না পরায় চট্টগ্রামে ৫০ জনকে জরিমানা

Saiful Islam

করোনায় বিটিভির সাবেক মহাপরিচালকের মৃত্যু

Saiful Islam

বরিশালে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সর্ববৃহৎ ম্যুরাল

Saiful Islam

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে শিক্ষিকার অনশন

Shamim Reza

কাশবনে ঘুরতে যাওয়া তরুণীকে যৌন নিপীড়নের ঘটনায় যুবক গ্রেপ্তার

Saiful Islam

এমসি কলেজে গণধর্ষণ: আসামিপক্ষে দাঁড়াননি কোনো আইনজীবী

Saiful Islam