Views: 97

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে নতুন করে ৪৬ জন করোনায় আক্রান্ত

প্রতীকী ছবি

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রামে নতুন করে ৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৬ দশমিক ২৩ শতাংশ। করোনাক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮৫ জন।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, গতকাল রোববার চট্টগ্রামের সাতটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৪৬ জনের মধ্যে শহরের ৩৬ জন এবং গ্রামের ১০ জন। জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা এখন ১৮ হাজার ৩১৫ জন। একজনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮৫ জনে।


ল্যাবভিত্তিক রিপোর্টে জানা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪৮ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার ভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৭টি নমুনায় ১৯টি পজেটিভ শনাক্ত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯১ জনের নমুনার মধ্যে ৭ জন করোনার জীবাণুবাহক চিহ্নিত হন।

অন্যদিকে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪১ টি নমুনার ৫ টিতে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলে। এছাড়া বেসরকারি ল্যাব ইম্পেরিয়াল হাসপাতালে ৬২টি ও শেভরনে ৩৪ জনের নমুনা পরীক্ষার পর যথাক্রমে ৮ জন ও ৫ জন করোনাক্রান্ত বলে শনাক্ত করা হয়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে এদিন ৫টি নমুনার কোনোটিতে করোনার ভাইরাস মেলেনি। এছাড়া, এদিন চট্টগ্রামের ৭০ টি নমুনা পাঠানো হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। এখানে ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।

এদিকে, গতকালের জাতীয় রিপোর্ট অনুযায়ী সারাদেশে করোনায় সংক্রমণের হার বাড়লেও চট্টগ্রামে সামান্য কমেছে। গত শনিবার ২৫ জন করোনাক্রান্ত শনাক্ত হন, সংক্রমণ হার ছিল ৬ দশমিক ৩৩ শতাংশ। গতকালের হার (৬ দশমিক ২৩) আগের দিনের চেয়ে দশমিক এক শূন্য শতাংশ কমেছে।

এদিকে, রোববার সারাদেশে ১১ হাজার ৫৯১ জনের নমুনা পরীক্ষা হয়। এতে ১৫৪৪ জন পজেটিভ শনাক্ত হন। সংক্রমণের হার ১৩ দশমিক ৩২ শতাংশ। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বিয়ের ৩ দিন পর ঘুমের ওষুধ খাইয়ে স্বামীকে কোপাল নববধূ

Shamim Reza

করোনায় অবিবাহিত পুরুষরাই বেশি আক্রান্ত হচ্ছে : গবেষণা

Mohammad Al Amin

এবার টাঙ্গাইলে কলেজ ছাত্রীকে অপহরণ করে সংঘবদ্ধ ধর্ষণ

Saiful Islam

দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের পদত্যাগপত্র গৃহীত

Saiful Islam

জালভোট দিতে গিয়ে ৩ তরুণী ধরা

Saiful Islam

১ হাজার টাকার জন্য ৯৭ বছর বয়সী মাকে পিটিয়ে হত্যা

Shamim Reza