Views: 131

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে নতুন করে ৫৩ জনের করোনা শনাক্ত


প্রতীকী ছবি

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রামে নতুন ৫৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৭ দশমিক ৪৪ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭১২টি নমুনা পরীক্ষায় শহরের ৪১ জন এবং গ্রামের ১২জন নতুন করে সংক্রমিত হয়েছেন। জেলায় মোট করোনার সংক্রমণ শনাক্ত ১৮ হাজার ৫৭০ জনের।


ল্যাবভিত্তিক রিপোর্টে জানা যায়, গতকাল সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে। এখানে ২৪৩ জনের নমুনায় ৭ জন করোনার জীবাণুবাহক বলে চিহ্নিত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫৯ টি নমুনা পরীক্ষায় ১৭টিতে করোনা ভাইরাস ধরা পড়ে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৫ জনের নমুনায় ৯ জন পজিটিভ হন। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬০ জনের নমুনার মধ্যে ৩ জন করোনাক্রান্ত শনাক্ত হন।

নগরীর বেসরকারি ৩ টি পরীক্ষাগারের মধ্যে শেভরনে ৫২ টি, ইম্পেরিয়াল হাসপাতালে ৪৪টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা হয়। এতে যথাক্রমে ৭টি, ৮টি ও ২টিতে করোনার জীবাণু পাওয়া যায়। এদিন, চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পাঠানো হয়। পরীক্ষায় সবক’টির ফলাফল নেগেটিভ আসে।

এদিকে, গত বুধবার কিছুটা কমার পর সংক্রমণের হার গতকাল আবার বেড়ে গেছে। বুধবার ৬৩ জন নতুন রোগী ও সংক্রমণ হার ৫ দশমিক ৫৬ শতাংশ পাওয়া যায়। গতকাল এ হার বেড়ে ৭ দশমিক ৪৪ শতাংশ হয়েছে। এর আগের তিনদিনও সংক্রমণের হার বেশি ছিল। মঙ্গলবার ৭৭ জন নতুন রোগী শনাক্ত ও সংক্রমণ হার ৭ দশমিক ৩০ শতাংশ হয়। সোমবার ৫৬ টি নমুনায় করোনার ভাইরাস পাওয়া যায়। সংক্রমণ হার ৭ দশমিক শূন্য ৭ শতাংশ। রোববার নতুন ৪৬ জন পজিটিভ ও সংক্রমণ হার ৬ দশমিক ২৩ শতাংশ পাওয়া যায়। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আহমদ শফীর মৃত্যুর ঘটনায় বাবুনগরীকে জিজ্ঞাসাবাদ করেছে পিবিআই

Saiful Islam

মাহফিলের মঞ্চে চরমোনাই পীরের ওপর যুবকের হামলার চেষ্টা

Saiful Islam

বিএএফ এ্যারোমেডিকেল ইভাকুয়েশন কোর্সের সনদপত্র বিতরণ

mdhmajor

প্রেমিকাকে আবাসিক হোটেলে নিয়ে পালাক্রমে ধর্ষণ

Saiful Islam

মা-বাবা কর্মস্থলে, এই সুযোগে ঘরে ঢুকে স্কুলছাত্রীকে ধর্ষণ!

Saiful Islam

সারা দেশে নদী দখলদারের সংখ্যা ৬৩ হাজার

Saiful Islam